মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | ১৬ চৈত্র ১৪২৬

Select your Top Menu from wp menus

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নতুন ৫ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ২০২০ সালের নতুন কেন্দ্রীয় চুক্তি পুনর্বিন্যাস করা হয়েছে। চুক্তিতে স্থান পেয়েছেন নতুন পাঁচ ক্রিকেটার। আর বাদ পড়েছেন সাত ক্রিকেটার। চুক্তিতে গেল বছরের চেয়ে একজনকে কমিয়ে এবার স্থান দেয়া হয়েছে ১৬ ক্রিকেটারকে।

রবিবার বিসিবির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে সংবাদ সম্মেলন করে সেই তালিকা প্রকাশ করা হয়। এ বছর নতুন একটি ক্যাটাগরি করা হয়েছে। এই ‘ডি’ ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন দুজন ক্রিকেটার। এ ছাড়া টেস্ট ও টি-টোয়েন্টি, ওয়ানডের জন্য আলাদা করে ক্রিকেটার বাছাই করেছে বোর্ড। বিসিবির ২০২০ সালের কেন্দ্রীয় চুক্তিতে নতুন করে সুযোগ পেয়েছেন নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, এবাদত হোসেন, আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈম শেখ।

নিষেধাজ্ঞার কারণে বাদ পড়েছেন সাকিব আল হাসান। ৬ মার্চ অধিনায়ক হিসেবে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা মাশরাফি বিন মুর্তজাও নতুন চুক্তি থেকে নিজের নাম প্রত্যাহার করায় তার নাম রাখা হয়নি। এ ছাড়া বাদ পড়েছেন ইমরুল কায়েস, আবু হায়দার রনি, সৈয়দ খালেদ আহমেদ, রুবেল হোসেন ও সাদমান ইসলাম।

এবার কেন্দ্রীয় চুক্তিতে কিছুটা নতুনত্ব এনেছে বিসিবি। লাল ও সাদা বলের ক্রিকেটের জন্য ভিন্ন ক্যাটাগরি করেছেন তারা। তিন ফরম্যাটের চুক্তিতেই আছেন সাত ক্রিকেটার। তারা হলেন তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

কেবল টেস্ট ক্রিকেটে চুক্তিতে রয়েছেন মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন। আর শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টির চুক্তিতে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও নাঈম শেখ।

ওয়ানডে ও টি-টোয়েন্টির কেন্দ্রীয় চুক্তি: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও নাঈম শেখ।

টেস্টের কেন্দ্রীয় চুক্তি: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন।

Related posts