বুধবার, ৫ আগস্ট ২০২০ | ২১ শ্রাবণ ১৪২৭

Select your Top Menu from wp menus

বিষয় পছন্দক্রম দেয়ার তারিখ দু’দিন বৃদ্ধির দাবি

স্টাফ রিপোর্টার: বিষয় পছন্দক্রম দেওয়ার তারিখ দুই দিন বৃদ্ধির দাবি জানিয়েছে খু’বির উত্তীর্ণ শিক্ষার্থীরা। রোববার (১৭ নভেম্বর) বিকালে খুলনা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থী রাজিয়া সুলতানা (রোল-এ০০৫৫১, মেধাক্রম-১০৪ ইউনিট-এ) লিখিত বক্তব্যে বলেন, গত ১৪ নভেম্বর খুলনা বিশ^বিদ্যালয়ের মেধা তালিকায় চান্স পাওয়া উত্তীর্ন শিক্ষার্থীদের বিষয়ক্রম দেওয়ার জন্য শেষ তারিখ নির্ধারিত ছিলো। কিন্তু গত কয়েকদিন আগে প্রলয়ংকারী ঘুর্ণিঝড় ‘বুলবুল’ আমাদের উপকূলে আঘাত হানে। ফলে বৈদ্যুতিক ও নেটওয়ার্ক সমস্যার কারণে নির্ধারিত সময়ের মধ্যে আমরা বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে ব্যর্থ হই। ফলে রোববার বিশ^বিদ্যালয়ে যাওয়ার পর জানতে পারি যে নির্ধারিত তারিখে বিষয়ক্রম দিতে না পারায় আমাদের শিক্ষাজীবন অনিশ্চিত হয়ে পড়েছে। আমরা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে লিখিতভাবে আবেদন করলেও তারা তাদের সিদ্ধান্তে অনড় থাকেন। আমরা মানবিক বিষয় বিবেচনা করে দুই দিনের সময় চেয়ে আবেদনও করেছি।

লিখিত বক্তব্যে আরো বলা হয়, আমরা উপকূলীয় এলাকায় বসবাস করি। প্রাকৃতিক দূর্যেগ মোকাবেলা করেই আমাদেরকে বেঁচে থাকতে হয়। তার পরেও আমাদের বাবা-মা অনেক কষ্ট করে আমাদেরকে মেধাবী হিসেবে গড়ে তুলেছে। আমরা পরীক্ষায় অংশ গ্রহণ করে মেধা তালিকায় খুলনা বিশ^বিদ্যালয়ে উত্তীর্ন হই। কিন্তু সম্প্রতি ঘুর্ণিঝড় বুলবুলের আঘাতে আমাদের অনেকের ঘর-বাড়ী, গাছ-পালা, ক্ষেতের জমি, পুকুরের মাছ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। বুলবুলের প্রভাবে অনেক এলাকা বিদ্যুৎ ও মোবাইল ফোনের নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে পড়ে। ফলে আমরা নির্ধারিত তারিখে পছন্দক্রম বিষয় পূরণ করে জমা দিতে পারিনি। এটা আমাদের ইচ্ছাকৃত ভুল নয়, আসলে প্রাকৃাতিক দূর্যোগ আমাদের সব কিছু ওলট পালট করে দিয়েছে। ফলে আমাদের মানবিক বিষয়টি বিবেচনা করে বিষয় পছন্দক্রম দেওয়ার তারিখ দুই দিন বৃদ্ধি করে আমাদের ভর্তি হওয়ার সুযোগ প্রদানে সহযোগীতা করবেন বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ ।

এসময়ে উপস্থিত ছিলেন- মাসুম বিল্লাহ, রোল-এ ০৪৮৭০, ইউনিট-এ। শাহিনুর রহমান, রোল- এ ১২৫৪২, ইউনিট-এ। আসলাম মোল্লা, রোল-এ ০৫৯০০, ইউনিট-এসহ ১৫ জন শিক্ষার্থী।

Related posts