মঙ্গলবার, ১৮ মে ২০২১ | ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

Select your Top Menu from wp menus

বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব অনুষ্ঠিত

এসবিনিউজ ডেস্ক: মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব’ শিরোনামের উৎসবের আয়োজন করেছে সাংস্কৃতিক সংগঠন পদক্ষেপ বাংলাদেশ।
শনিবার (১০ এপ্রিল) ধানমন্ডি ৩২-এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও রঙিন বেলুন উড়ানোর মধ্য দিয়ে উৎসবের সূচনা ঘটে।
এরপর ধানমন্ডি ৩২ থেকে শিখা চিরন্তন পর্যন্ত অনুষ্ঠিত শোভাযাত্রা শেষে সকাল ১০টায় অনলাইন ব্রডকাস্টিংয়ের মাধ্যমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা বাণী পাঠের মাধ্যমে শুরু হয় উৎসবের কার্যক্রম।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে যুক্ত হন বিটিআরসির চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি বাদল চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য দেন কবি আসাদ চৌধুরী। সভাপতিত্ব করেন পদক্ষেপ সংগঠনের উপদেষ্টা ও ‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব’-এর চেয়ারম্যান অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।
উদ্বোধনী আনুষ্ঠানিকতায় নৃত্য পরিবেশন করেন অঙ্কিতা দাশগুপ্ত। সঙ্গীত পরিবেশন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বুলবুল মহলানবীশ, আরিফ রহমান, অলোক দাশগুপ্ত। আবৃত্তি করেন প্রবীর পাল, শামীম মহিউদ্দিন, নাঈমা রুম্মান রুমা ও প্রখর পীযূষ। কবিকণ্ঠে কবিতা পাঠ করেন তৃপ্তীশ চন্দ্র ঘোষ, সজল মনির, মল্লিকা বিশ্বাস ও পুলক কান্তি বড়ুয়া।

Related posts