মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০ | ৬ মাঘ ১৪২৬

Select your Top Menu from wp menus

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান শুরু

এসবনিউজ ডেস্ক: উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হল ক্রিকেট বিশ্বকাপ। ব্রিটেনের মধ্য লন্ডনের ওয়েসমিনিস্টার শহর ও বাকিংহাম প্রসাদের মধ্যের সড়ক দ্য মলে স্থানীয় সময় বুধবার রাত ১০টায় উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়।
আগামী সাত সপ্তাহে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসজুড়ে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার ওভালে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হওয়ার মধ্য দিয়ে শুরু হবে ক্রিকেটের সবচেয়ে বড় এই আয়োজন।
বুধবার টিকিট পাওয়া কয়েক হাজার ক্রিকেট ভক্ত বাকিংহাম প্রসাদের সামনে আইকনিক সড়ক দ্যা মলে গান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এই ক্রিকেট উদযাপনে অংশ নিয়েছেন।
ব্রিটেনের বিখ্যাত পত্রিকা ইভিনিং স্ট্যান্ডার্ডের খবরে বলা হয়েছে, অনুষ্ঠানের বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করা হয়নি। কিন্তু এটাকে একটা স্মরণীয় রাত হিসাবে উদযাপনের সব প্রস্তুতির কথা জানিয়েছেন আয়োজকরা। অনুষ্ঠান শুরুর সহায়তায় বেশ কয়েকজন বিখ্যাত ব্যক্তিও উপস্থিত থাকবেন।
বুধবার স্থানীয় সময় বিকেল সাড়ে তিনটায় এ অনুষ্ঠান শুরু হবে। টিকিটধারীরা সর্বশেষ পৌনে পাঁচটায় এতে প্রবেশ করতে পারবেন। সন্ধ্যা ছয়টায় শেষ হবে এই উৎসব।
তবে উদ্বোধনী অনুষ্ঠানের শেষ একঘণ্টা বিশ্বব্যাপী বিভিন্ন টেলিভিশন চ্যানেলে সম্প্রচার করা হবে। ব্রিটেনে এটি স্কাই স্পোর্টসে দেখা যাবে। বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হয়ে অনুষ্ঠান চলবে ১১টা পর্যন্ত।
বিশ্বের কোটি ক্রিকেট রোমান্টিকরা টিভিতে দেখতে পাবেন জমকালো এ অনুষ্ঠান। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক। এছাড়া বাংলাদেশে জিটিভি, মাঝরাঙা টিভি ও বিটিভি সরাসরি সম্প্রচার করবে।
নান্দনিক এ আয়োজনে থাকছে ক্রিকেট উদযাপন, সংগীত ও সংস্কৃতির দৃষ্টিনন্দন প্রদর্শনী। নাচ-গানের পাশাপাশি থাকছে বিভিন্ন ধরনের খেলাধুলা।
অনুষ্ঠানে উপস্থিত থাকবেন অংশগ্রহণকারী ১০ দলের ক্রিকেটারসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ।
এর আগে বিশ্বকাপের ব্যবস্থাপক স্টেপ এলওয়ার্থি বলেছেন, বাকিংহাম প্রাসাদের পটভূমিতে দ্য মল ব্রিটেনে অনুষ্ঠিত বহু বড় বড় অনুষ্ঠানের সমার্থক শব্দে রূপ নিয়েছে। বিশ্বের যে কেউ এ জায়গাটি তাৎক্ষণিকভাবে চিনতে পারবেন।
তিনি বলেন, বিশ্বকাপ উদযাপনের জন্য এটিই উপযুক্ত।

Related posts