বুধবার, ৫ আগস্ট ২০২০ | ২১ শ্রাবণ ১৪২৭

Select your Top Menu from wp menus

বিদ্যুৎ সঞ্চালন লাইন ভূ-গর্ভে স্থাপন সম্পর্কিত সভা

স্টাফ রিপোর্টার: খুলনা মহানগরীতে বিদ্যমান বিদ্যুৎ সঞ্চালন লাইন ভূ-গর্ভে স্থাপন সম্পর্কিত বিষয়ে সেবা সংস্থাসমূহের এক সমন্বয় সভা বৃহস্পতিবার (১৮ জুলাই) নগর ভবনের জিআইজেড মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সেবা কাজে সমন্বয় সাধনের লক্ষ্যে খুলনা সিটি কর্পোরেশন এ সভার আয়োজন করে। ওয়েস্ট জোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানী লি: (ওজোপাডিকো), খুলনা ওয়াসা, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ), বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানী লি: (বিটিসিএল) সহ বিভিন্ন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের উর্দ্ধতন কর্মকর্তাগণের অংশগ্রহণে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র ভূগর্ভে বিদ্যুৎ সঞ্চালন লাইন স্থাপনের সিদ্ধান্তকে সরকারের যুগান্তকারী পদক্ষেপ হিসেবে উল্লেখ করে বলেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা সম্ভব হবে। তবে আধুনিক এ কর্মপরিকল্পনা বাস্তবায়নে নগরীর সকল সেবা সংস্থার মধ্যে সমন্বয় সাধন জরুরী। তিনি বলেন, সংশ্লিষ্ট সংস্থাসমূহের প্রতিনিধিদের নিয়ে সুষ্ঠু কর্মপরিকল্পনা প্রণয়ন করতে হবে যাতে ভূগর্ভস্থ বিদ্যমান লাইনগুলির কোনটাই ক্ষতিগ্রস্থ না হয়।

সভায় ভূগর্ভে বিদ্যুৎ সঞ্চালন লাইন স্থাপন কাজ বাস্তবায়নকালে বিদ্যমান টেলিফোন লাইন ও ওয়াসা’র পানি সরবরাহ পাইপ লাইন ক্ষতিগ্রস্থ না হয় সে লক্ষ্যে প্রত্যেক সংস্থার দুইজন প্রতিনিধির সমন্বয়ে একটি সমন্বিত কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। এছাড়া সড়ক বাতির পোল স্থাপনের জন্য সড়কের উভয় পাশে প্রয়োজনীয় জায়গা রেখে ভূগর্ভে বিদ্যুৎ সঞ্চালন লাইন স্থাপনের ওপরও সভায় গুরুত্বারোপ করা হয়।

খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ওজোপাডিকো’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ শফিক উদ্দিন, প্রধান প্রকৌশলী মোঃ আবু হাসান ও মো: মোস্তাফিজুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ সাইফুজ্জামান, খুলনা ওয়াসা’র ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল্লাহ, উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রকৌশল) এম.ডি কামাল উদ্দিন আহমেদ, খুলনা কেসিসি’র সচিব মোঃ আজমুল হক, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোঃ নাজমুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মশিউজ্জামান খান ও জাহিদ হোসেন শেখ, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, কেডিএ’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী শামীম জেহাদ, খুলনা ৩৩০ মেগাওয়াট বিদ্যুৎ প্রকল্পের প্রধান প্রকৌশলী জ্যোতির্ময় হালদার, ডিপিডি (তত্ত্বা: প্রকৌ:) মোঃ জাহিদ হোসেন, এনডব্লিউপিজিসিএল’র ডিজিএম কে এম এম রেসালত রাজীব, বিটিসিএল-এর ডিজিএম মোঃ তরিকুল ইসলাম ও শেখ মাহফুজুর রহমান, সিজিএম মনি শংকর মন্ডলসহ সংশ্লিষ্ট সংস্থাসমূহের প্রতিনিধিগণ সভায় মতামত ব্যক্ত করেন।

Related posts