মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

Select your Top Menu from wp menus

বিজয় দিবস উপলক্ষে কেসিসির চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ‘জুম ক্লাউডের’ মাধ্যমে মহানগরীর শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মুজিববর্ষের মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে খুলনা সিটি কর্পোরেশন অনলাইন ভিত্তিক এ চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন।
উল্লেখ্য, শিক্ষার্থীদের এ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য রেজিষ্ট্রেশনের আহবান জানিয়ে দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হলে ১’শ ৩৫ জন শিক্ষার্থী রেজিষ্ট্রশন করে। রেজিষ্ট্রিকৃত শিক্ষার্থীদের চারটি গ্রুপে বিভক্ত করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘ক’ গ্রুপ (প্লে হতে দ্বিতীয় শ্রেনি), দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘খ’ গ্রুপ (তৃতীয় হতে পঞ্চম শ্রেনি পর্যন্ত), দুপুর ২টা হতে ৩টা পর্যন্ত ‘গ’ গ্রুপ (৬ষ্ঠ হতে ১০ম শ্রেনি) এবং বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত ‘ঘ’ গ্রুপ (উচ্চ মাধ্যমিক হতে মাস্টার্স পর্যন্ত)।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, প্রতিবছর মহানগরীর শিশুদের উপস্থিতিতে আমরা বিজয় দিবস উদযাপন করে থাকি। করোনা ভাইরাসের কারণে এবারই অনলাইন ভিত্তিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সিটি মেয়র প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের অভিনন্দন জানিয়ে বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার যে ঘোষণা দিয়েছিলেন, আজকের আয়োজন সেই ঘোষণা বাস্তবায়নেরই সুফল। তিনি করোনার ২য় ঢেউয়ের সংক্রমণ থেকে রক্ষা পেতে শিশুদের সচেতন হওয়ার পাশাপাশি সকলকে মাস্ক ব্যবহার করার আহবান জানান।
কেসিসি’র শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর এস এম মোজাফফর রশিদী রেজা’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) পলাশ কান্তি বালা। অন্যানের মধ্যে বিচারক মন্ডলীর সদস্য খুলনা বিশ্ববিদ্যালয়ের ড্রইং ও পেইন্টিং ডিসিপ্লিনের শিক্ষক ড. মো: নজরুল ইসলাম, কেসিসি’র প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মনোয়ার হোসেন, নির্বাহী প্রকৌশলী মো: আব্দুল আজিজ, জাহিদ হোসেন শেখ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট খান মাসুম বিল্লাহ, শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা এস কে এম তাছাদুজ্জামান, আইটি ম্যানেজার হাসান হাসিবুর রহমান প্রমুখ অনুষ্ঠানে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন।

Related posts