শনিবার, ১১ জুলাই ২০২০ | ২৬ আষাঢ় ১৪২৭

Select your Top Menu from wp menus

বিজয় দিবসের আগেই মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা

এসবিনিউজ ডেস্ক: ১৬ ডিসেম্বর বিজয় দিবসের আগেই মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ এবং পরিচয়পত্র দেওয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় মওলানা আকরাম খাঁ হল রুমে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি। আলোচনা সভার আয়োজন করে মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন।

মোজাম্মেল হক বলেন, ‘আগামী ১৬ ডিসেম্বরের আগে মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। আর চূড়ান্ত তালিকায় থাকা মুক্তিযোদ্ধারা কী কী সুবিধা পাবেন সেটা পরিচয় পত্রের পেছনে দেওয়া থাকবে। ভবিষ্যৎ প্রজন্মকে জানাতে পাঠ্যবইতে মুক্তিযোদ্ধাদের ইতিহাস এবং আমরা কোন নরপশুদের সাথে যুদ্ধ করেছি সেটাও থাকবে।

তিনি বলেন, ‘ সরকার মুক্তিযোদ্ধাদের জন্য কিছু পদক্ষেপ নিয়েছে। সেগুলো হচ্ছে, বিজয় দিবস ও স্বাধীনতা দিবসের বোনাস, উৎসব বোনাস, সরকারি হাসপাতালে শতভাগ চিকিৎসা ফ্রি।

সমস্ত রাস্তাঘাট, রাষ্ট্রীয় ও গুরুত্বপূর্ণ স্থাপনা মুক্তিযোদ্ধাদের নামে হবে। মুজিব বর্ষ উপলক্ষে ২০ হাজার মুক্তিযোদ্ধার বাড়ি-ঘর করতে ১৫ লাখ করে টাকা দেওয়া হবে।

ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ গাজী মো. দেলওয়ার হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুল।

Related posts