বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি ২০২৩ ❙ ১২ মাঘ ১৪২৯

বিএল কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার: আবাসিক হলে পানি সংকট নিরসনসহ ৮ দফা দাবিতে খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ জানিয়েছে খুলনা সরকারি বিএল কলেজের ছাত্র-ছাত্রীরা। বৃহস্পতিবার (২১মার্চ) সকাল ১০টা থেকে ১১টা তারা এই সড়ক অবরোধ কর্মসূচি পালন করে।
অবরোধ চলাকালে ছাত্ররা জানান, দীর্ঘদিন ধরেই কলেজের হোস্টেলগুলোতে খাবার পানিসহ অন্যান্য কাজের পানি সংকট রয়েছে। কলেজ কর্তৃপক্ষকে এ বিষয়ে বারবার জানানোর পরও তারা কোনো সমাধান করেনি। সে কারণে ছাত্র-ছাত্রীরা বাধ্য হয়ে সড়ক অবরোধ কর্মসূচি পালন করে।
শিক্ষার্থীরা জানান, তাদের ৮ দফা দাবির মধ্যে রয়েছে ২৪ ঘণ্টার মধ্যে ক্যাম্পাসের পুকুরের পানি পরিস্কার করার ব্যবস্থা, আবাসিক হলের পানির মোটর ঠিক করা, আবাসিক হলে বহিরাগত প্রবেশ বন্ধ, আবাসিক হলের মসজিদ ও কমন রুমে নতুন ফ্যানের ব্যবস্থা করা, মশা নিধনের জন্য প্রতি মাসে কমপক্ষে একবার ওষুধ স্প্রে করা, আবাসিক হলের ভেতর থেকে বালুর পাইপ অপসারণ, বহিরাগতদের ক্যাম্পাসের ভেতর প্রবেশ নিষেধ ও মাদক বন্ধ এবং দ্রুত ছাত্র সংসদ নির্বাচন দেয়া।
সড়ক অবরোধের পর শিক্ষার্থীরা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের কাছে গিয়ে তাদের দাবি তুলে ধরেন। ভারপ্রাপ্ত অধ্যক্ষ শরীফ আতিকুজ্জামান দ্রুত তাদের দাবি বাস্তবায়নের আশ্বাস দিলে তারা শান্ত হয়।

Related posts