রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

বিএনপি বাংলাদেশকে জঙ্গিদের অভয়ারণ্যে পরিণত করেছিল : তথ্যমন্ত্রী

এসবিনিউজ ডেস্ক: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি ও দলটির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বাংলাদেশকে জঙ্গিদের অভয়ারণ্যে পরিণত করেছিলেন।
তিনি শুক্রবার মহানগর নাট্যমঙ্গে এক সমাবেশে বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম, এটি কখনো মানুষ হত্যাকে সমর্থন করে না। বাংলাভাই ও শায়খ আবদুর রহমান বিএনপি-জামায়াত শাসনামলে জন্ম নিয়েছিল।’
বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টি এই জঙ্গিবাদ বিরোধী সমাবেশের আয়োজন করে।
সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় হাছান মাহমুদ বলেন, বিএনপি-জামায়াত শাসনামলে জঙ্গিরা একই সময়ে দেশের ৫শ’টি স্থানে এবং বিভিন্ন আদালত প্রাঙ্গণে বোমা হামলা চালিয়েছিল।
তিনি বলেন, বিএনপি-জামায়াত সরকারের মদদে রাজধানীতে আওয়ামী লীগের একটি সমাবেশে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়েছিল।
তথ্যমন্ত্রী বলেন, অপরদিকে আওয়ামী লীগ জঙ্গিবাদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছে।
তিনি বলেন, ‘এই মাটি থেকে সম্পূর্ণভাবে জঙ্গিবাদ নির্মূল করা না গেলেও আওয়ামী লীগ সরকার শক্ত হাতে এর মোকাবেলা করে যাচ্ছে। ইসলামী দলগুলো যদি জঙ্গিবাদের বিরুদ্ধে আওয়াজ তোলে এবং বিএনপি জঙ্গিদের পৃষ্ঠপোষকতা বন্ধ করে তাহলে এই সামাজিক ব্যাধি দূর করা সম্ভব হবে।’
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান বলেন, আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য অনেক কাজ করেছেন । অতীতে কোন দল এ ধরনের কাজ করেনি।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন, আর আওয়ামী লীগ সরকার কওমী মাদ্রাসা শিক্ষার্থীদের দীর্ঘ শত বছরের দাবি পূরণ করেছে।
এই আওয়ামী লীগ নেতা বলেন, মসজিদভিত্তিক মক্তব চালু করা হয়েছে এবং সরকারের অর্থায়নে প্রতিটি জেলায় মসজিদ নির্মাণের কাজ চলছে।
বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টির চেয়ারম্যান মাওলানা ইসমাইল হোসেন সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সিনিয়র সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ।
আজ এর আগে মন্ত্রী দৈনিক সমকাল অফিসে এক অনুষ্ঠানে যোগদান করেন।

 

 

Related posts