মঙ্গলবার, ৩ আগস্ট ২০২১ | ১৮ শ্রাবণ ১৪২৮

Select your Top Menu from wp menus

বাল্যবিয়ের আগাম খবর প্রদানকারী পাবেন পুরস্কার

দিঘলিয়া (খুলনা) প্রতিনিধি: বুধবার (১৪ জুলাই) নারী নির্যাতন ও বাল্যবিয়ে বন্ধে দিঘলিয়া উপজেলা প্লাটফর্ম-এর এক শেয়ারিং সভা অনুষ্ঠিত হয়। প্লাটফর্মের আহ্বায়ক এবং দিঘলিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মমতাজ শিরিন ময়নার সভাপতি¦ে অনুষ্ঠিত এ সভাটি জুম অন-লাইন প্লাটফর্মে অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, বাল্যবিয়ে এবং নারী নির্যাতন সামাজিক অভিশাপ। এই অভিশাপ থেকে জাতিকে মুক্ত করতে সচেতন সবাইকে জোরালো ভূমিকা পালন করতে হবে। বাল্যবিয়ে এবং নারী নির্যাতন বন্ধে রাষ্ট্রীয়ভাবে যে সব উদ্যোগ গ্রহণ করা হয়েছে তা’ সফল করে তোলার দায়িত্ব নাগরিকদের। করোনাকালেও যে যার অবস্থানে থেকে নারী নির্যাতন ও বাল্যবিয়ে রোধে ভূমিকা পালন করতে হবে।
দিঘলিয়া প্লাটফর্মের সদস্য সচিব শেখ মনিরুল ইসলামের সঞ্চালনায় এ অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন প্লাটফর্মের উপদেষ্টা ও দিঘলিয়া উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা বিপাশা দেবী তনু। বক্তৃতা করেন কাউন্টারপার্ট ইন্টারন্যাশনালের প্রতিনিধি মেহেদী হাসান, প্লাটফর্মের যুগ্ম-আহ্বায়ক মেহেদী হাসান, আলহাজ্ব সারোয়ার খান ডিগ্রী কলেজের অধ্যক্ষ আলতাফ হোসেন, সাংবাদিক ডাঃ সৈয়দ আবুল কাশেম, অধ্যাপক ড. পারভীন সুলতানা, অধ্যাপক লায়লা পারভীন, সাংবাদিক রবিউল ইসলাম রাজিব নাগরিক নেতা মোল্লা মাকসুদুল ইসলাম প্রমূখ। সভার সমাপ্তি ঘোষণা করেন রূপান্তর-এর প্রকল্প সমন্বয়কারী অসীম আনন্দ দাস।
এই সভায় নারী নির্যাতন এবং বাল্যবিয়ে প্রতিরোধ করতে প্লাটফর্ম সদস্যরা আগামী তিন মাস স্ব স্ব অবস্থানে থেকে বহুমুখী কর্মসূচী গ্রহণ করেছেন। কর্মসূচীর মধ্যে রয়েছে, বিভিন্ন সভায় সুযোগ মিললে বাল্যবিয়ে ও নারী নির্যাতন বন্ধে কথা বলা, উঠান বৈঠক, ব্যক্তির সাথে ব্যক্তির আলোচনা, হট-লাইন বিষয়ে প্রচারণা ইত্যাদি।
এদিকে খুলনার নারীনেত্রী, রূপান্তর-এর কার্যকরী পরিষদের সদস্য এ্যাডভোকেট সেলিনা আক্তার পিয়ার জ্যেষ্ঠ কন্যা মাহিয়া খান পিংকীর অকাল প্রয়াণে রূপান্তর পরিবারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।
রূপান্তর পরিবারের পক্ষে নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ এবং রফিকুল ইসলাম খোকন এক শোকবার্তায় মাহিয়া খান পিংকীর অকাল প্রয়াণে গভীর শোক প্রকাশ করে তার বিদেহী রুহের মাগফিরাত কামনা করেছেন।

Related posts