সোমবার, ৮ মার্চ ২০২১ | ২৩ ফাল্গুন ১৪২৭

Select your Top Menu from wp menus

বাইডেন প্রশাসনে নান্দাইলের জাইন সিদ্দিকী

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: শেষবার যখন বাবার সঙ্গে বাড়িতে এসেছিল তখন বাড়ির টিনশেড একটি ঘরে রাত যাপন করেছিল। টাকি মাছের ভর্তা, লাউ শাক, ছোট মাছ ও মাষকলাইয়ের ডাল দিয়ে ভাত খেয়েছিল। বাড়ির পাশে নরসুন্দা নদীতে নৌকায় চড়েছিল। এর আগে আরও দুইবার বাবা, মা ও দাদির সঙ্গে গ্রামে বেড়িয়ে গেছে। যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের হোয়াইট হাউস প্রশাসনের গুরুত্বর্পূণ পদে প্রথম বাংলাদেশী জাইন সিদ্দিকীর কথা বলছিলেন তার চাচি লুৎফুন্নাহার। জাইন সিদ্দিকীর পৈত্রিক বাড়ি ময়মনসিংহের নান্দাইল উপজেলার মাদারীনগর গ্রামে। পদটি কী, তা না বুঝলেও গ্রামের সাধারণ মানুষ এটা বুঝতে পেরেছেন, বিশ্বের সবচেয়ে ক্ষমতাশালী দেশের প্রেসিডেন্টের প্রশাসনে দায়িত্ব পাওয়া অনেক বড় গর্বের, অনেক সম্মানের। সবাই বলছেন, জাইন সিদ্দিকী শুধু নান্দাইলের নন, দেশের গর্ব।
জানা গেছে, সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন হোয়াইট হাউসের গুরুত্বপূর্ণ কয়েকটি পদে কয়েকজনের নাম ঘোষণা করেন। সেখানে ডেপুটি চীফ অব স্টাফের সিনিয়র এ্যাডভাইজার পদে নান্দাইলের ছেলে জাইন সিদ্দিকীকে নিয়োগ দেয়া হয়েছে। জাইন মাদারীনগর গ্রামের মোস্তাক আহম্মেদ সিদ্দিকী ও হেলেনা সিদ্দিকী দম্পতির একমাত্র পুত্র। মা-বাবা দুজনই চিকিৎসক। প্রায় তিন দশক আগে তারা পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। সেখানেই নাগরিকত্ব পেয়ে বসবাস করছেন। সেখানেই জন্ম জাইনের। জাইনের এমন খবরে মাদারীনগর গ্রামে মিষ্টি বিতরণ করা হয়েছে। বর্তমানে গ্রামের বাড়িতে জাইনের বাবার চাচাত ভাইয়েরা বসবাস করেন। তাদের একজন রতন সিদ্দিকী। তিনি জানান, জাইনের বাবা টেলিফোন করে ছেলের জো বাইডেন প্রশাসনে গুরুত্বপূর্ণ পদে নিয়োগ পাওয়ার খবর জানিয়েছেন।
একটি সূত্রের মাধ্যমে জানা গেছে, জাইনের ফুফু নাহিদ পারভীন মনি রাষ্ট্রপতি আবদুল হামিদের ছোট ভাই আবদুল হাইয়ের স্ত্রী। স্বামীর মৃত্যুর পর মনি রাষ্ট্রপতি হামিদের ব্যক্তিগত সহকারী হিসেবে দায়িত্ব পালন করছেন। জাইন সিদ্দিকীর বেড়ে ওঠা যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে।

Related posts