মঙ্গলবার, ১৫ জুন ২০২১ | ১ আষাঢ় ১৪২৮

Select your Top Menu from wp menus

বাংলাদেশ সফরে ভারতীয় নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল করমবীর সিং

এসবিনিউজ ডেস্ক: ভারতীয় নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল করমবীর সিং পিভিএসএম, এভিএসএম, এডিসি ২১-২৪ সেপ্টেম্বর ২০১৯ বাংলাদেশ সফর করছেন। তাঁর সফরসঙ্গী হিসেবে দু’জন প্রতিনিধি রয়েছেন।

সফরকালে নৌবাহিনী প্রধান বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা, সেনা, নৌ ও বিমানবাহিনী প্রধানগণসহ সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।অ্যাডমিরাল বাংলাদেশ নৌবাহিনীর খুলনা ও চট্টগ্রামের আঞ্চলিক কমান্ডারদের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন এবং বাংলাদেশ মেরিটাইম রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে একটি সেমিনারে অংশ নেবেন।

এছাড়া নৌবাহিনী প্রধান খুলনা শিপইয়ার্ড, বাংলাদেশের বিভিন্ন নেভাল স্টেশন এবং নৌবাহিনীর বিভিন্ন কার্যক্রম, যুদ্ধজাহাজ ও বিএনএস বঙ্গবন্ধু ইত্যাদি পরিদর্শন করবেন। অ্যাডমিরাল বাংলাদেশ নেভাল একাডেমি পরিদর্শন এবং প্রশিক্ষণার্থীদের সাথে মতবিনিময় করবেন।

অ্যাডমিরাল করমবীর সিংয়ের বাংলাদেশ সফর উভয় দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে নিয়মিত উচ্চ পর্যায়ের বিনিময়ের অংশ। তাঁর সফর সমুদ্রসীমায় প্রতিরক্ষা সহযোগিতা জোরদার করবে এবং দুই দেশের নৌবাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও শক্তিশালী করবে।

Related posts