মঙ্গলবার, ১৮ মে ২০২১ | ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

Select your Top Menu from wp menus

বঙ্গবন্ধু ছিলেন সাধারণ মানুষের কল্যাণে নিবেদিত: সুলতানা কামাল

এসবিনিউজ ডেস্ক: বিশিষ্ট সমাজকর্মী ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামাল বলেছেন, বঙ্গবন্ধু সাধারণ মানুষের কল্যাণে সবসময় নিবেদিত ছিলেন। তিনি অনেক নির্যাতন সহ্য করেছেন। আত্মত্যাগের মাধ্যমে তিনি শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হয়েছেন। তিনি একজন স্কুলশিক্ষার্থীকেও গুরুত্ব দিয়ে কথা বলতেন।

শনিবার মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে সুলতানা কামাল এসব কথা বলেন। রাজধানীর আগারগাঁওয়ে এ আলোচনা সভার আয়োজন করে মুক্তিযুদ্ধ জাদুঘর।

এতে সূচনা বক্তব্যে মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারোয়ার আলী বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে বিশ্বের কাছে যেভাবে পরিচিত করেছেন, অন্য কেউ সেটা করতে পারেনি। তিনি তার কর্মের মাধ্যমে দেশের মানুষের মধ্যে বেঁচে রয়েছেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে কবিতা আবৃত্তি করেন ১০ জন আবৃত্তিশিল্পী। সভায় জাদুঘরের কর্মকর্তা, কর্মচারী এবং বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা অংশগ্রহণ করেন। যুক্তিযুদ্ধ জাদুঘরের প্রোগ্রাম কো-অর্ডিনেটর রফিকুল ইসলামের সঞ্চালনায় এ আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন অনাথ শিশুদের সংস্থা এসওএস শিশুপল্লী ও হযরত শাহ আলী মডেল হাইস্কুলের ছাত্রছাত্রীরা। জাদুঘর চত্বরে শনিবার ‘মহ অর্জন সম্ভব মহ আত্মদানের বিনিময়ে’ শীর্ষক প্রদর্শনী শুরু হয়েছে। এটি চলবে ৩১ আগস্ট পর্যন্ত।

Related posts