শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ | ৯ আশ্বিন ১৪২৭

Select your Top Menu from wp menus

বঙ্গবন্ধু ছিলেন সর্বস্তরের গনমানুষের অন্তরের নেতা: জি এম কাদের

স্টাফ রিপোর্টার: জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন সর্বস্তরের গনমানুষের অন্তরের নেতা। সেই অবস্থান থেকেই তিনি হয়েছেন চিরঅম্লান, চিরভাস্বর, চিরঞ্জীব।
শুক্রবার (১৪ আগস্ট) ১৫ আগস্ট উপলক্ষে গণমাধ্যমে পাঠানো বার্তায় তিনি একথা বলেন। এদিকে জাতীয় শোকদিবস উপলক্ষে আলোচনাসভা, মিলাদ মাহফিলসহ নানা কর্মসূচী গ্রহণ করেছে বিরোধী দল।
জাপা চেয়ারম্যান বলেন, ‘১৫ আগষ্ট জাতীয় শোক দিবস। বাঙালির জীবনে এক শোক বিধুর দিন। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুে শখ মুজিবুর রহমান শাহাদাত বার্ষিকী। আমরা এই শোকাবহ দিনে প্রয়াত রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানাচ্ছি। একই সঙ্গে ১৯৭৫-এর ১৫ আগষ্ট কালরাতে শহীদ সকল সদস্যের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি’।
জাতির জনকের কর্মময় সংগ্রামী জীবনের প্রতিটি ক্ষেত্রে দেশপ্রেম, প্রজ্ঞা, ত্যাগ, কঠোর মনোবল ও সাহসিকতা তাঁকে সবার কাছে গ্রহনযোগ্য করেছে একথা উল্লেখ করে বিরোধী দলের এই নেতা বলেন, ‘সবাই তাঁকে পরম বিশ্বাস ও আস্থার সঙ্গে অন্তরে স্থান দিয়েছে। তিনি ছিলেন সর্বস্তরের গনমানুষের অন্তরের নেতা ও সেই অবস্থান থেকেই তিনি হয়েছেন চিরঅম্লান, চিরভাস্বর, চিরঞ্জীব’।
জিএম কাদের বলেন, শোকাবহ এই দিনে আমাদের অঙ্গীকার, ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, বৈষম্যহীন, দুর্নীতিমুক্ত একটি কল্যাণময় রাষ্ট্র বিনির্মাণের মাধ্যমে আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবনের লালিত স্বপ্ন পূরণ করব।
এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় পার্টির পক্ষ থেকে খতমে কোরআন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। শনিবার, ১৫ আগষ্ট সকাল থেকে জাতীয় পার্টি চেয়ারম্যান-এর বনানী কার্যালয় মিলনায়তনে খতমে কোরআন অনুষ্ঠিত হবে।
বেলা ১১টায় একই মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় ওলামা পার্টির সভাপতি ক্বারী মাওলানা মোহাম্মদ হাবীবুল্লাহ বেলালী-এর সভাপতিত্বে অনুষ্ঠেয় আলোচনা সভায় জাতীয় পার্টির শীর্ষ নেতৃবৃন্দ অংশ নেবেন। দুপুর সাড়ে ১২টায় মিলাদ-মাহফিল ও দোয়া-মুনাজাত অনুষ্ঠিত হবে।

Related posts