মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ২৩ মাঘ ১৪২৯

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে শিশু একাডেমির কর্মসূচি

স্টাফ রিপোর্টার: স্বাধীনতার মহান স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনের লক্ষে খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ শিশু একাডেমি চিত্রাংকন, রচনা, উপস্থিত বক্তৃতা ও হাতের লেখা প্রতিযোগিতার আয়োজন করেছে।
১৬ মার্চ সকাল ১১টায় খুলনার ডালমিল মোড় সুইড বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলে অনুর্ধ্ব ১৮ বছর বয়স পর্যন্ত শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা শুধুমাত্র বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য।
ঐদিন সকাল নয়টায় খুলনা শিশু একাডেমি চত্ত্বরে চিত্রাংকন প্রতিযোগিতা ক-বিভাগ: নার্সারী থেকে দ্বিতীয় শ্রেণি, বিষয়: মুক্তিযুদ্ধ বিষয়ক ও মাধ্যম উন্মুক্ত। খ-বিভাগ: তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি, বিষয়: মুক্তিযুদ্ধ বিষয়: মাধ্যম; জল রং/প্যাস্টেল রং। গ-বিভাগ: ৬ষ্ঠ থেকে ১০ দশম শ্রেণি, বিষয়: বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ, মাধ্যম; জল রং/প্যাস্টেল রং। সকাল ১০টায় রচনা প্রতিযোগিতা গ-বিভাগ: ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি, বিষয় বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন। সকাল সোয়া ১০টায় সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা ক-বিভাগ: তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত। (তাৎক্ষণিকভাবে সরবরাহকৃত লেখা দেখে লিখতে হবে)। সকাল সাড়ে ১০টায় উপস্থিত বক্তৃতা গ-বিভাগ: সপ্তম থেকে ১০ম শ্রেণি। সকাল সাড়ে ১০টায় ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতা ক-বিভাগ: নার্সারী থেকে দ্বিতীয় শ্রেণি, খ-বিভাগ তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি এবং গ-বিভাগ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি প্রর্যন্ত। (সংযৃক্ত: ভাষণের অংশবিশেষ পাঠ করতে হবে)।
উল্লেখ্য, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের বই ও সিডি বাংলাদেশ শিশু একাডেমি, খুলনা অফিসে পাওয়া যাবে।
চিত্রাংকন, রচনা ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতার কাগজ শিশু একাডেমি সরবরাহ করবে এবং অন্যান্য সরঞ্জামাদি শিশুদের সঙ্গে আনতে হবে।

Related posts