শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩ ❙ ১৪ মাঘ ১৪২৯

প্রতি উপজেলায় ২ জনের নমুনা পরীক্ষার নির্দেশ প্রধানমন্ত্রীর

এসবিনিউজ ডেস্ক: নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ এর বিস্তার রোধে দেশের প্রতি উপজেলা থেকে অন্তত দু’জন করে সন্দেহভাজন ব্যক্তির নমুনা পরীক্ষা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার করোনাভাইরাস নিয়ে অনলাইনে ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) শাখার পরিচালক হাবিবুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, দেশের প্রতি উপজেলা থেকে অন্তত দু’জনের নমুনা পরীক্ষা করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। তার নির্দেশনা অনুসারে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বিভিন্ন বিভাগীয় পরিচালককে নমুনা সংগ্রহের নির্দেশনা দিয়েছেন।

ব্রিফিংয়ে জানানো হয়,গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে দু’জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৬ জনে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত কারও মৃত্যু হয়নি বলেও জানানো হয় ব্রিফিংয়ে।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৫৬ জনের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। এরই মধ্যে সেরে উঠেছেন ২৬ জন। আর এখনও হাসপাতালে চিকিসা নিচ্ছেন ২৪ জন।

Related posts