সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০ | ১৩ আশ্বিন ১৪২৭

Select your Top Menu from wp menus

প্রণব মুখার্জির অবস্থা সংকটাপন্ন: ভেন্টিলেশন সাপোর্টে

এসবিনিউজ ডেস্ক: ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিও শারীরিক অবস্থা সংকটাপন্ন। তাকে দিল্লির একটি সামরিক হাসপাতালে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। ভারতের বিভিন্ন গণমাধ্যমের খবরে জানানো হয়, সোমবার দিল্লির আর্মি’স রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। সফলভাবে সেই অস্ত্রোপচার সম্পন্ন হয়। আঘাতের কারণে তার মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছিল। অস্ত্রোপচারে তা অপসারণ করা হয়। পরে তার শারীরিক অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। তাকে ভেন্টিলেশন সাপোর্ট দেয়া হয়েছে।
এর আগে সাবেক এই রাষ্ট্রপতির করোনাভাইরাস পরীক্ষা করা হয়। এতে ফল পজিটিভ আসে। এনডিটিভি অনলাইনের খবরে জানানো হয়, করোনা পজিটিভ হওয়ার বিষয়টি সোমবার প্রণব মুখার্জি টুইটারে জানিয়েছেন। যারা তার সংস্পর্শে এসেছিলেন, তাদের আইসোলেশনে যাওয়ারও অনুরোধ করেছেন তিনি।
প্রণব মুখার্জি তার করোনা পজিটিভ হওয়ার খবর জানানোর পর সামাজিক যোগাযোগমাধ্যমে তার আরোগ্য কামনা করেন অনেকে। এর মধ্যে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, দয়া করে নিজের যতœ নিন। আমরা আপনার দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করি।
দিল্লি কংগ্রেসের সাবেক প্রধান অজয় মাকেন টুইট করেন, স্যার, আপনার দ্রুত আরোগ্য এবং দীর্ঘ ও সুস্থ জীবন কামনা করছি।
ভারতের কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়াল বলেন, আপনার সুস্থতা ও দ্রুত আরোগ্য কামনা করি।
প্রণব মুখার্জি বিভিন্ন সময়ে ভারতের পররাষ্ট্র, প্রতিরক্ষা, যোগাযোগ, রাজস্ব ইত্যাদি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালনের বিরল কৃতিত্বের অধিকারী। এই বাঙালি রাজনীতিবিদ ভারতের ঐতিহ্যবাহী কংগ্রেস দলের অন্যতম ‘ক্রাইসিস ম্যানেজার’ নেতা হিসেবে পরিচিত। তিনি ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

Related posts