বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১ | ১২ ফাল্গুন ১৪২৭

Select your Top Menu from wp menus

প্রখ্যাত সংগীতশিল্পী বালা সুব্রামানিয়াম আর নেই

বিনোদন ডেস্ক: উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী ও অভিনেতা এসপি বালা সুব্রামানিয়াম আর নেই। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) ৭৪ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেছেন।
উপমহাদেশের ১৬টি ভাষায় ৪০ হাজারের বেশি গান গেয়েছেন শ্রীপতি পন্ডিতারাধ্যুলা বালা সুব্রামানিয়াম। অনেকগুলো সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ও করেছেন ‘এসপিবি’।
চেন্নাইয়ের একটি হাসপাতাল থেকে সুব্রামানিয়ামের ছেলে এসপি চরণ ভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, ‘এসপিবি সবার। তিনি তাঁর সংগীতেই বেঁচে থাকবেন। আমার বাবা দুপুর ১:০৪ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। ’
হাসপাতাল সূত্র জানায়, থিরু এসপি বালা সুব্রামানিয়াম গত ৫ আগস্ট হাসপাতালে ভর্তি হন। ১৪ আগস্টে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। গুরুতর কোভিড-১৯ নিউমোনিয়ায় ভুগছিলেন তিনি। ৪ সেপ্টেম্বর তিনি করোনামুক্ত হন। এরপর সর্বোচ্চ লাইফ সাপোর্টে থাকা সত্ত্বেও ২৫ সেপ্টেম্বর দুপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।
ভারতীয় সংগীতজগতে অপরিসীম অবদান রেখে গেছেন ‘এসপিবি’। সকল বয়সের শ্রোতাদের কাছেই প্রিয় গায়ক ছিলেন তিনি। তার ৪০ হাজারের বেশি গান গাওয়ার অনন্য কৃতিত্ব গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পায়।
মূলত প্লেব্যাক গায়ক ছিলেন এসপিবি। পাশাপাশি বেশকিছু সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ও করেছেন তিনি। সেরা প্লেব্যাক সংগীতশিল্পী হিসেবে তিনি ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এছাড়া নন্দী পুরস্কার জয় করেন ২৫ বার। ভারত সরকার তাকে সম্মানজনক পদ্মশ্রী (২০০১) ও পদ্মভূষণ (২০১১) উপাধিতে ভূষিত করেছে।

Related posts