বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ১৯ মাঘ ১৪২৯

পাটকল শ্রমিকদের মধ্যে সিটি মেয়রের আর্থিক চেক বিতরণ

স্টাফ রিপোর্টার: শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে শনিবার (২ এপ্রিল) খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তর প্রাঙ্গণে শ্রমিক কল্যাণ তহবিল থেকে খুলনা জেলার ৩২ জন অসহায় পাটকল শ্রমিক ও তাদের পরিবারের মাঝে চার লাখ ৮০ হাজার টাকার আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এসব চেক অসহায় পাটকল শ্রমিক ও তাদের পরিবারের হাতে তুলে দেন।

চেক বিতরণকালে খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, সরকার দেশের শ্রমজীবী মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন ও কল্যাণে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। বিশেষ করে শ্রমিকের পরিবারকে আর্থিক সহয়তা প্রদানের লক্ষ্যে শ্রমিক কল্যাণ তহবিল গঠন করা হয়েছে। ইতোমধ্যে শ্রমিকদের জন্য শ্রমনীতি ২০১২ প্রণয়ন করা হয়েছে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শোষিত, বঞ্চিত ও শ্রমজীবী মানুষের অধিকার এবং মর্যাদা প্রতিষ্ঠার জন্য আজীবন সংগ্রাম করেছেন।

চেক বিতরণকালে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক মোঃ আরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে সিটি মেয়র দৌলতপুর সরকারি বিএল কলেজ চত্বরে করোনাভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসনের উদ্যোগে ‘বেসরকারি মানবিক সহায়তা সেল’-এর আওতায় তিনশত ২৩ নি¤œআয়ের কর্মহীনদের মাঝে সাত কেজি করে চালসহ, শাক, লাউ, করলা ও ঢেঁড়শসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন।  

Related posts