সোমবার, ৮ মার্চ ২০২১ | ২৩ ফাল্গুন ১৪২৭

Select your Top Menu from wp menus

পশ্চিমবঙ্গে সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ১০ জুন পর্যন্ত বন্ধ

এসবিনিউজ ডেস্ক: বিশ্বের করোনা পরিস্থিতি দিনে দিনে ভয়াবহ রূপ নিচ্ছে। ভারতেও বেড়ে চলছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানালেন কড়া হুশিয়ারি। এর আগে দেশটিতে লকডাউনের মেয়াদ বাড়াতে সম্মতি দেয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার মততা বলেন, রাজ্যের সকল শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ১০ জুন পর্যন্ত বন্ধ থাকবে। এমন সময় যদি কেউ নিয়ম না মানে তাহলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। লকডাউন চলাকালীন আগামী দিনেও অনলাইন ফুড ডেলিভারি চালু থাকবে। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিপণিও খোলা থাকবে।

রাস্তাঘাটে অযথা জমায়েত করতে নিষেধ করেছেন মুখ্যমন্ত্রী মমতা। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন আগামী দুই সপ্তাহ গুরুত্বপূর্ণ। কষ্ট হচ্ছে বুঝতে পারছি। কিন্তু বাড়িতে থাকুন। আমরা লকডাউন বাড়ানোর কথা বলেছি। লক ডাউন বাড়ানো না হলে রোগীর সংখ্যা আরও বাড়বে। তবে লকডাউন চললেও ডাক্তারখানা খোলা থাকবে।

তিনি আরও বলেন, আমি অমিত শাহকে জানিয়েছি, বাংলার তিন দিকে সীমান্ত রয়েছে। বাইরে থেকে লোক ঢুকে পড়ার চেষ্টা করছেন। অবিলম্বে তা বন্ধ করতে হবে। তা না হলে বাংলা বিপদে পড়বে, ফলে বিপদে পড়বে গোটা উত্তর-পূর্ব ভারত।

এছাড়াও পশ্চিমবঙ্গ রাজ্যে ৯৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলেও জানিয়েছেন মমতা।

 

Related posts