বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ২৮ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

নিরাপদ সড়ক নিশ্চিত করতে ব্যাপক জনসচেতনতা চাই: কেসিসি মেয়র

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ব্যাপক জনসচেতনতার মাধ্যমে নিরাপদ সড়ক নিশ্চিত করা সম্ভব। ঝুঁকিপূর্ণ ও ফিটনেসবিহীন যানবাহন চলাচলের কারণেই বেশির ভাগ সড়ক দুর্ঘটনা ঘটছে। তবে লাইহেন্সবিহীন ও অনভিজ্ঞ ড্রাইভার এবং চলাচলে অসচেতনতার কারণেও দুর্ঘটনা ঘটছে। এ জন্য পরিবহন সেক্টরের সকলকে সচেতনতার সাথে লোভ লালসার উর্ধ্বে থেকে কাজ করতে হবে।

সিটি মেয়র মঙ্গলবার (২২ অক্টোবর) খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘‘জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯’’ পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। ‘‘জীবনের আগে জীবিকা নয়-সড়ক দুর্ঘটনা আর নয়’’ প্রতিপাদ্য নিয়ে জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)-খুলনা সার্কেল এ আলোচনা সভার আয়োজন করে।

খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: ইউসুপ আলি’র সভাপতিত্বে আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসিবে বক্তৃতা করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিশ্চিত কুমার পোদ্দার এবং বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন অতিরিক্ত পুলিশ সুপার মো: আনিসুর রহমান, সিভিল সার্জন ডা. এ এস এম আব্দুর রাজ্জাক, বিশিষ্ট শিল্পপতি কাজী বেলায়েত হোসেন, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম হাবিব, সড়ক ও জনপথ বিভাগ-খুলনার নির্বাহী প্রকৌশলী তাপসী দাস, বিআরটিএ-খুলনার উপ-পরিচালক মহসিন হোসেন, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) মো: তারিক রহমান, খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রহিম বক্স দুদু, খুলনা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কাজী মো: নুরুল ইসলাম বেবী ও নিরাপদ সড়ক চাই-খুলনার সাধারণ সম্পাদক এস এম ইকবাল হোসেন বিপ্লব।

এর আগে দিবসটি পালন উপলক্ষে নগরীর শহীদ হাদিস পার্ক থেকে একটি সচেতনতামূলক র‌্যালী বের করা হয়। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক-এর নেতৃত্বে র‌্যালীটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

Related posts