রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ২২ মাঘ ১৪২৯

নিম্নআয়ের ব্যক্তিদের মাঝে সিটি মেয়রের ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবিক সহায়তা কর্মসূচির’ আওতায় সোমবার (১৩ এপ্রিল) খুলনা খালিশপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় চত্বরে (দ্বিতীয় ধাপের) ১৫ নম্বর ওয়ার্ডের কর্মহীন নিম্নআয়ের শ্রমজীবী ও দরিদ্র ব্যক্তিদের মাঝে চাল, ডাল, আলু, সাবান, লবণসহ নিত্যপ্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এসব ত্রাণসামগ্রী বিতরণ করেন।

বিতরণকালে সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক পদক্ষেপের কারণে করোনাভাইরাস আজ নিয়ন্ত্রণে। করোনাভাইরাস প্রতিরোধে খুলনা থেকে কোন অবস্থাতেই মানুষকে বের হতে দেওয়া হবেনা এবং প্রবেশ করতে দেওয়া হবেনা। তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণরোধে শারীরিক দূরত্ব বজায় নিশ্চিত করা সকলের দায়িত্ব। দূরত্ব বজায় রেখে নিজেকে নিরাপদ রাখতে হবে এবং অন্যকে নিরাপদ রাখতে সহায়তা করতে হবে। বাইরে বের না হয়ে ঘরে থাকতে হবে। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুতে হবে একং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

উল্লেখ্য, ইতোমধ্যে নগরীর ৩১টি ওয়ার্ডে প্রথম ধাপে প্রতিটি ওয়ার্ডের তিনশ জন নিম্নœআয়ের মানুষের মাঝে ১০ কেজি করে মোট ৯৩ হাজার মেট্রিক টন চাল এবং এক কেজি করে আলু, ডাল, লবণসহ কর্মহীন নিম্নআয়ের শ্রমজীবী ও দরিদ্র ব্যক্তিদের মাঝে নিত্যপ্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

ত্রাণ বিতরণকালে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আমিনুল ইসলাম মুন্না প্রমুখ উপস্থিত ছিলেন।

সিটি মেয়র ১৫ নম্বর ওয়ার্ডের মোট চারশত ২৮ জন কর্মহীন নি¤œআয়ের শ্রমজীবী ও দরিদ্র ব্যক্তিদের মাঝে নিত্যপ্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ করেন।

পরে মেয়র খালিশপুর খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নে রান্না করা খাবার কর্মহীন শ্রমিকদের মাঝে বিতরণ করেন।

সিটি মেয়র প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবিক সহায়তা কর্মসূচির’ আওতায় দ্বিতীয় ধাপের নগরীর ১০, ৬ ও ৩০ নম্বর ওয়ার্ডের মোট এক হাজার দুইশত ৮৪ কর্মহীন নিম্নœআয়ের শ্রমজীবী ও দরিদ্র ব্যক্তিদের মাঝেও নিত্যপ্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ করেন।

Related posts