মঙ্গলবার, ১৫ জুন ২০২১ | ১ আষাঢ় ১৪২৮

Select your Top Menu from wp menus

নিজ ভাতিজাকে দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ঘোষণা মমতার

এসবিনিউজ ডেস্ক: তৃণমূলের সাধারণ সম্পাদক পদ পেলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের পরেই এবার দলের ‘সেকেন্ড ইন কম্যান্ড’ অভিষেক।
ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দ বাজারের বরাতে জানা যায়, বিধানসভায় বড় জয়ের পর প্রথম বার সাংগঠনিক বৈঠেকর ডাক দেয় তৃণমূল দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার (৫ জুন) তৃণমূল ভবনে এক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় দলের সাধারণ সম্পাদক হিসেবে তার ভ্রাতুষ্পুত্র অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণা করেন।
মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে দলের বৈঠকে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতদিন যুব তৃণমূলের সভাপতির দায়িত্বে ছিলেন অভিষেক। এবার সেই পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে মনোনীত হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার জায়গায় এবার যুব তৃণমূলের দায়িত্ব দেওয়া হয়েছে সায়নী ঘোষকে। একইসঙ্গে মহিলা তৃণমূলের রাজ্য সভানেত্রী হলেন কাকলি ঘোষদস্তিদার।
তৃণমূলের সর্বভারতীয় শ্রমিক সংগঠনের সভানেত্রী হয়েছেন দোলা সেন। দলের কৃষক সংগঠনের রাজ্য সভাপতি করা হয়েছে পূর্ণেন্দু সেনকে । তৃণমূলের শ্রমিক সংগঠনের রাজ্য সভাপতি হয়েছেন ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। এছাড়াও ৮ জেলার সভাপতি বদল করেছে তৃণমূল।
তৃণমূল ভবনে দলনেতাদের কঠোর বার্তা দিয়েছন মমতা বন্দ্যোপাধ্যায় তিনি বলেন, দলের ভাবমূর্তি নষ্ট হয় এমন কোনও কাজ বরদাস্ত করা হবে না। ‘‘কথায়-কথায় লালবাতি গাড়ি ব্যবহার করা যাবে না। গরু-কয়লা পাচারের সঙ্গে কেউ যেন না জড়ান।’’ স্বচ্ছ ভাবমূর্তি বজায় রাখতে নেতাদের দলের অনুশাসন মেনে চলতে হবে।

Related posts