মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

Select your Top Menu from wp menus

না ফেরার দেশে সাতক্ষীরার আ.লীগ নেতা মুনসুর

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক সংসদ সদস্য ও সাতক্ষীরা জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মনসুর আহমেদ (৭২) আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।
সোমবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১১ টা ২০ মিনিটে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ইন্তেকাল করেন তিনি।
মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) দুপুর ২টায় সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।
প্রবীণ এই আওয়ামী লীগ নেতা গত ২৮ ডিসেম্বর করোনা আক্রান্ত হন। এরপর ১১ জানুয়ারি করোনা মুক্ত হলেও শারীরিক নানা জটিলতায় তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেওয়া হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন। সোমবার সন্ধ্যায় শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। যদিও তখন তার মৃত্যুর ভুল সংবাদ ছড়িয়ে পড়েছিল। অবশেষে রাত ১১ টা ২০ মিনিটে তিনি না ফেরার দেশে পাড়ি জমান।
বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ বঙ্গবন্ধুর আহ্বানে মহান মুক্তিযুদ্ধে অংশ নেন। দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালে রিলিফ কমিটির চেয়ারম্যান এবং ১৯৭৩ সাল থেকে পরপর তিন মেয়াদে পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।
মুনসুর আহমেদ ১৯৮৬ ও ১৯৯১ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পরপর দুবার সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন।
তিনি পর্যায়ক্রমে সাধারণ সম্পাদক, সহসভাপতি ও সভাপতি হিসেবে দীর্ঘ প্রায় ৪০ বছর সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন।
তিনি ২০১১ সালে সাতক্ষীরা জেলা পরিষদের প্রশাসক নিযুক্ত হয়ে পরবর্তী পাঁচ বছর দায়িত্ব পালন করেন।

Related posts