মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

Select your Top Menu from wp menus

‘নারী নির্যাতন বন্ধে পরিবার থেকেই কাজ শুরু করতে হবে’

দিঘলিয়া (খুলনা) প্রতিনিধি: নারী নির্যাতন এবং বাল্যবিয়ে প্রতিরোধে গঠিত দিঘলিয়া উপজেলা প্লাটফর্ম সদস্যরা বলেছেন, প্লাটফর্মের সদস্যরাই প্রথমে নিজ পরিবার এবং পরবর্তীতে আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশীদের সচেতনীকরণ এবং উদ্বুদ্ধকরণের মাধ্যমে বাল্যবিয়ে এবং নারী নির্যাতন বন্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। রাষ্ট্রীয় আইনের যথাযথ প্রতিপালনে নাগরিক হিসেবে প্রশাসন এবং আইন-শৃক্সক্ষলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করা আমাদের নাগরিক দায়িত্ব। বিশেষ করে বাল্যবিয়ে বন্ধে নাগরিক হিসেবে রাষ্ট্রীয় হটলাইনসমূহ যেমন ৯৯৯, ১০৯৮, ১০৯ ব্যবহার এবং এই হটলাইন বিষয়ে প্রচার করা উচিৎ।
মঙ্গলবার (১৬ মার্চ) নারী নির্যাতন ও বাল্যবিয়ে বন্ধে দিঘলিয়া উপজেলা প্লাটফর্ম-এর শেয়ারিং সভায় সদস্যবৃন্দ এ কথা বলেন। দিঘলিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে সভাটি অনুষ্ঠিত হয়। প্লাটফর্মের যুগ্ম-আহ্বায়ক ও পথের বাজার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজনীন আখতারীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তৃতা করেন প্লাটফর্মের উপদেষ্টা ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বিপাশা দেবী তনু এবং উপজেলা তথ্যসেবা কর্মকর্তা সাইদা খাতুন। বক্তৃতা করেন প্লাটফর্মের সদস্য ও আলহাজ¦ সরোয়ার খান ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আলতাফ হোসেন।
সভায় নারী নির্যাতন এবং বাল্যবিয়ে প্রতিরোধ করতে প্লাটফর্ম সদস্যরা মার্চ ২০২১ পর্যন্ত স্ব স্ব অবস্থানে থেকে বহুমুখী কর্মসূচী গ্রহণ করেছেন। কর্মসূচীর মধ্যে রয়েছে, বাল্যবিয়ে ও নারী নির্যাতন বন্ধে আলোচনা, উঠান বৈঠক, ব্যক্তির সাথে ব্যক্তির আলোচনা, প্রশাসন, আইন-শৃক্সক্ষলা রক্ষাকারী বাহিনী এবং জনপ্রতিনিধিদের সহযোগিতা নিয়ে বাল্য বিয়ে প্রতিরোধ ইত্যাদি।

Related posts