সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ | ৫ আশ্বিন ১৪২৮

Select your Top Menu from wp menus

নারী নির্যাতন প্রতিরোধে ফুলতলায় এ্যাডভোকেসি সভা

ফুলতলা (খুলনা) প্রতিনিধি: উপজেলা নারী নির্যাতন ও বাল্যবিয়ে প্রতিরোধ প্লাটফর্ম-এর আয়োজনে সোমবার (৬ সেপ্টেম্বর) ফুলতলা উপজেলা পর্যায়ে এক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার নারী নির্যাতন ও বাল্যবিয়ে প্রতিরোধ প্লাটফর্ম-এর সদস্যরা ছাড়াও সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধি, নারীনেত্রীগণ এ সভায় অংশগ্রহণ করেন। ফুলতলা উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
ফুলতলা প্লাটফর্মের যুগ্ম-আহ্বায়ক নারীনেত্রী কোহিনূর জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভার সমাপনী পর্বে অতিথি হিসেবে বক্তৃতা করেন উপজেলা সমাজসেবা বিভাগের কর্মকর্তা অমল চন্দ্র রায়, উপজেলা মহিলা ও শিশু বিষয়ক দপ্তরের প্রতিনিধি কাজল কৃষ্ণ রায়, উপজেলা তথ্যসেবা দপ্তরের তথ্যআপা তাহিরা আফরোজ তামান্না। বক্তৃতা করেন ফুলতলা উপজেলা প্লাটফর্মের যুগ্ম-আহ্বায়ক জনপ্রতিনিধি আব্দুর রহমান, সদস্য সচিব ও ফুলতলা প্রেস ক্লাবের সভাপতি এস এম মোস্তাফিজুর রহমান প্রমূখ।
সভায় বাল্যবিয়ে প্রতিরোধে উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদের “পারিবারিক বিরোধ নিরসন, নারী ও শিশু কল্যাণ” বিষয়ক স্ট্যান্ডিং কমিটি সক্রিয় করণে ব্যবস্থা গ্রহণে নির্দেশনা প্রদানের জন্য উপজেলা নির্বাহী অফিসারের সাথে এ্যাডভোকেসি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
উল্লেখ্য, ইউএসএইড এবং ইউকেএইড-এর আর্থিক সহায়তায় কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল কর্তৃক বাস্তবায়নাধীন প্রোমোটিং এ্যাডভোকেসি এন্ড রাইটস (পার) কর্মসূচির আওতায় খুলনাসহ চারটি জেলায় রূপান্তর-এর নেতৃত্বে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সামাজিক সংগঠনসমূহকে উদ্বুদ্ধকরণ প্রকল্পের পক্ষ থেকে এই সভার আয়োজন করা হয়।

Related posts