মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

Select your Top Menu from wp menus

‘নারী নির্যাতন প্রতিরোধে সবাইকে উদ্যোগ নিতে হবে’

ফুলতলা (খুলনা) প্রতিনিধি: নারী নির্যাতন এবং বাল্যবিয়ে প্রতিরোধে গঠিত ফুলতলা উপজেলা প্লাটফর্ম সদস্যরা বলেছেন, নারী নির্যাতন ও বাল্যবিয়ে এই সমাজের অভিশাপ। অশিক্ষা এবং কূসংস্কার এই অভিশাপ থেকে জাতিকে মুক্ত হতে দিচ্ছে না। এই অভিশাপমুক্তির জন্য রাষ্ট্রীয়ভাবে অনেক কর্মকা- পরিচালনা করা হচ্ছে। এই কাজে সচেতন নাগরিকদের সক্রিয় অংশগ্রহণ জরুরী। রাষ্ট্র এবং নাগরিকদের যৌথ উদ্যোগই সমাজকে অভিশাপমুক্ত করতে পারে।
সোমবার (২২ মার্চ) নারী নির্যাতন ও বাল্যবিয়ে বন্ধে ফুলতলা উপজেলা প্লাটফর্ম-এর শেয়ারিং সভায় সদস্যবৃন্দ এ কথা বলেন। ফুলতলা উপজেলা পরিষদের সভাকক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। প্লাটফর্মের আহ্বায়ক ও নারীনেত্রী শাহিদা ইসলাম নয়ন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বক্তৃতা করেন প্লাটফর্মের সদস্য সচিব ও ফুলতলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তাফিজুর রহমান, যুগ্ম আহ্বায়ক ও ইউপি সদস্য আব্দুর রহমান সরদার, যুগ্ম-সদস্য সচিব গৌরহরিদাস প্রমুখ।
সভায় নারী নির্যাতন এবং বাল্যবিয়ে প্রতিরোধ করতে প্লাটফর্ম সদস্যরা স্ব স্ব অবস্থানে থেকে বহুমুখী কর্মসূচী গ্রহণ করেছেন। কর্মসূচীর মধ্যে রয়েছে বাল্যবিয়ে ও নারী নির্যাতন বন্ধে আলোচনা সভা, উঠান বৈঠক, ব্যক্তির সাথে ব্যক্তির আলোচনা, প্রচারাভিযান ইত্যাদি।

Related posts