সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ | ৫ আশ্বিন ১৪২৮

Select your Top Menu from wp menus

‘নারী নির্যাতন ও বাল্যবিয়ে ইস্যুতে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান’

দাকোপ (খুলনা) প্রতিনিধি: নারী নির্যাতন এবং বাল্যবিয়ে প্রতিরোধে গঠিত দাকোপ উপজেলা প্লাটফর্ম সদস্যরা বলেছেন, করোনাকালে সমাজে বাল্যবিয়ের প্রবণতা এবং নারী নির্যাতনের পরিমাণ বাড়ছে। এই পরিস্থিতিতে নারী নির্যাতন ও বাল্যবিয়ে বন্ধে দাকোপ উপজেলা প্লাটফর্ম-এর সদস্যদের দায়িত্ব বেড়ে গেছে। সমাজে দায়িত্বপূর্ণ মানুষেরা স্ব স্ব অবস্থান থেকে ইতিবাচক ভূমিকা পালন করলে সমাজ থেকে নারী নির্যাতন এবং বাল্যবিয়ে অনেকাংশে কমিয়ে ফেলা সম্ভব। আমাদের সবার উচিৎ এই ইস্যুতে সোচ্চার হওয়া।
বুধবার (২৫ আগস্ট) নারী নির্যাতন ও বাল্যবিয়ে বন্ধে দাকোপ উপজেলা প্লাটফর্ম-এর শেয়ারিং সভায় সদস্যবৃন্দ এ কথা বলেন। দাকোপ উপজেলা সদরে বিআরডিবি মিলনায়তনে সভাটি অনুষ্ঠিত হয় প্লাটফর্মের যুগ্ম-আহ্বায়ক ও নারীনেত্রী লিপিকা রাণী বৈরাগী-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বক্তৃতা করেন । প্লাটফর্মের সদস্য সচিব ও চালনা পৌরসভার কাউন্সিলর এস এম আব্দুল গফুর, প্লাটফর্মের সদস্য চালনা পৌরসভার কাউন্সিলর আমোদিনী রায়, কাউন্সিলর নাছিমা বেগম, কাউন্সিলর হাছিনা বেগম, নারীনেত্রী রওশানারা বেগম প্রমূখ।
এই সভায় নারী নির্যাতন এবং বাল্যবিয়ে প্রতিরোধ করতে প্লাটফর্ম সদস্যরা স্ব স্ব অবস্থানে থেকে বহুমুখী কর্মসূচী গ্রহণ করেছেন। কর্মসূচীর মধ্যে রয়েছে বাল্যবিয়ে ও নারী নির্যাতন বন্ধে উপজেলা প্রশাসনের সাথে এ্যাডভোকেসি, বাল্যবিয়ে এবং নারী নির্যাতনের বিষয়ে জনসচেতনতা সৃষ্টি, বাল্যবিয়ের খবর পেলে তা’ প্রতিরোধের উদ্যোগ গ্রহণ ইত্যাদি।

Related posts