বুধবার, ৮ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ২৪ মাঘ ১৪২৯

‘নারী তাদের যোগ্যেতাবলে এগিয়ে যাচ্ছে’

স্টাফ রিপোর্টার: ‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’। এই প্রতিপাদ্য নিয়ে শনিবার (৯মার্চ) যথাযোগ্য মর্যাদায় খুলনায় আন্তর্জাতিক নারী দিবস-২০১৯ উদযাপন করা হয়।
দিবসটি উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক দপ্তর, আমেরিকান কর্ণার, বেসরকারি সংস্থা ও বিভিন্ন নারী স্বেচ্ছাসেবী নারী সংগঠনের যৌথ উদ্যোগে খুলনা শেরে বাংলা রোডস্থ মহিলা বিষয়ক অধিদপ্তর চত্ত্বরে সকালে দুই দিনব্যাপী নারী উন্নয়ন মেলার উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ, বিশ্ব খাদ্য কর্মসূচির প্রতিনিধি মোঃ মামুনুর রশিদ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এ্যাডভোকেট. অলোকা নন্দা দাস, এড্যাভোকেট মোঃ মোমিনুল ইসলাম ও নারী নেত্রী শামীমা সুলতানা শিলুসহ বিভিন্ন বেসরকারি সংগঠন ও স্বেচ্ছাসেবী সংস্থার নেত্রীরা বক্তৃতা করেন। স্বাগত বক্তৃতা করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন।
এর আগে মেয়র দুই দিনব্যাপী নারী উন্নয়ন মেলার উদ্বোধন করেন। মেলা প্রতিদিন সকাল নয়টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে।

Related posts