মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

Select your Top Menu from wp menus

নগরীতে নারী নির্যাতন প্রতিরোধে প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার: নারী নির্যাতন ও বাল্যবিয়ে প্রতিরোধ প্লাটফর্ম-এর সদস্যদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেছেন, প্রশিক্ষণ দক্ষতা বৃদ্ধি করে। আজকের এই প্রশিক্ষণলব্ধ জ্ঞান বাস্তবে কাজে লাগানোর মাধ্যমে নগরীতে বাল্যবিয়ে এবং নারী নির্যাতন প্রতিরোধে সবাইকে কাজ করতে হবে।
বুধবার (৩ মার্চ) খুলনা মহানগর নারী নির্যাতন ও বাল্যবিয়ে প্রতিরোধ প্লাটফর্ম-এর সদস্যদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন। সহায়ক হিসেবে এই প্রশিক্ষণ কোর্সটি পরিচালনা করেন সুন্দরবন একাডেমির নির্বাহী পরিচালক অধ্যাপক আনোয়ারুল কাদির। নগরীর শিরিশনগরস্থ রূপান্তর প্রশিক্ষণ কেন্দ্রে দিনব্যাপী এই প্রশিক্ষণ কোর্সটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তৃতা করেন নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সামাজিক সংগঠনসমূহকে উদ্বুদ্ধকরণ প্রকল্পের সমন্বয়কারী অসীম আনন্দ দাস।
কেসিসি প্লাটফর্মের আহ্বায়ক এবং সিটি কর্পোরেশনের কাউন্সিলর শেখ আমেনা হালিম বেবীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রশিক্ষণের সমাপনী পর্বে আরো বক্তৃতা করেন নারীনেত্রী এাডভোকেট শামীমা সুলতানা শীলু, প্লাটফর্মের সদস্য ও খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা, যুগ্ম সম্পাদক সোহরাব হোসেন, সহ-সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, প্লাটফর্মের সদস্য সচিব এ্যাডভোকেট পপি ব্যাণার্জী, সদস্য এ্যাডভোকেট মোমিনুল ইসলাম, এ্যাডভোকেট অশোক কুমার সাহা, ফুলবাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুল ইসলাম প্রমুখ।
উল্লেখ্য,ইউএসএইড এবং ইউকেএইড-এর আর্থিক সহায়তায় কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল কর্তৃক বাস্তবায়নাধীন প্রোমোটিং এ্যাডভোকেসি এন্ড রাইটস (পার) কর্মসূচির আওতায় খুলনাসহ চারটি জেলায় রূপান্তর-এর নেতৃত্বে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সামাজিক সংগঠনসমূহকে উদ্বুদ্ধকরণ প্রকল্পের পক্ষ থেকে এই প্রশিক্ষণ আয়োজন করা হয়।

Related posts