বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬

Select your Top Menu from wp menus

দৈনিক সংগ্রামের সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল

এসবিনিউজ ডেস্ক: ঢাকা থেকে প্রকাশিত দৈনিক সংগ্রাম পত্রিকার সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল করেছে তথ্য মন্ত্রণালয়। বৃহস্পতিবার চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের বিজ্ঞাপন ও নিরীক্ষা বিভাগের উপপরিচালক ডায়ানা ইসলাম সিমা সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া জামায়াত নেতা আবদুল কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করার পরিপ্রেক্ষিতে এই ব্যবস্থা নেওয়া হয়। গত বছরের ১২ ডিসেম্বর ‘শহীদ আবদুল কাদের মোল্লার ৬ষ্ঠ শাহাদতবার্ষিকী আজ’ শিরোনামে সংবাদ প্রকাশ করে পত্রিকাটি।

এর পরদিন শুক্রবার বিকেলে দৈনিক সংগ্রাম অফিস ঘেরাও করে বিক্ষোভ করে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন। এক পর্যায়ে পত্রিকাটির কার্যালয়ে ঢুকে ভাঙচুর চালায় সংগঠনের নেতাকর্মীরা। পত্রিকাটির সম্পাদক আবুল আসাদকে তারা হাতিরঝিল থানা পুলিশের কাছে সোপর্দ করেন।

এরপর ওইদিন রাতেই মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে রাজধানীর হাতিরঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা (মামলা নং-২৪) দায়ের করেন। ওই মামলায় সম্পাদক আবুল আসাদকে গ্রেফতার দেখিয়ে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠায় আদালত।

Related posts