সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ | ৫ আশ্বিন ১৪২৮

Select your Top Menu from wp menus

দৈনিক কক্সবাজারের সম্পাদক নুরুল ইসলাম আর নেই

কক্সবাজার প্রতিনিধি: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কক্সবাজারের সাংবাদিকতার দিকপাল, দৈনিক কক্সবাজার সম্পাদক, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ নুরুল ইসলাম আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাত ৮টা ৪০ মিনিটে চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে, দুই মেয়ে, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুমের জ্যেষ্ঠ ছেলে ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম বাংলানিউজকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, রাতেই তার মরদেহ কক্সবাজার নিয়ে আসা হবে। বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, আমৃত্যু মুজিবকোট পরিধানকারী মোহাম্মদ নুরুল ইসলাম মগনামার আশরাফ মিয়া ও খুইল্ল্যা বিবির জ্যেষ্ঠ সন্তান। তিনি ছিলেন কক্সবাজারের সাংবাদিকতা জগতের দিকপাল। দৈনিক কক্সবাজার পত্রিকার সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি মগনামা ইউনিয়নের দীর্ঘদিনের চেয়ারম্যান ছিলেন। তিন ভাই, চার বোনের মধ্যে দ্বিতীয় তিনি। মরহুমের ছোট ভাই অ্যাডভোকেট জহিরুল ইসলাম স্বাধীনতার পর কক্সবাজার জেলা গভর্নর, কেন্দ্রিয় আওয়ামী লীগের সদস্য এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। অপর ভাই অ্যাডভোকেট নজরুল ইসলামও জেলা আওয়ামী লীগের নেতা ছিলেন।
এদিকে, মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুতে কক্সবাজার জেলায় শোকার্ত মানুষ নানা অনুভূতি প্রকাশ করতে দেখা গেছে। শোক প্রকাশ এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, জাফর আলম, শাহীন রহমান, কানিজ ফাতেমা মোস্তাক, আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ফোরকান আহমদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক পৌরসভার মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আবু তাহের, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল প্রমুখ।
এছাড়া আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা, কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সব সদস্য ও কর্মকর্তাসহ বিভিন্ন মহল শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।

Related posts