মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

Select your Top Menu from wp menus

দেশ আগে, পরে আইপিএল: মুস্তাফিজুর রহমান

এসবিনিউজ ডেস্ক: বাংলাদেশ জাতীয় দলের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান আইপিএলের ১৪তম আসরে দল পেয়েছেন। যদিও একই সময় বাংলাদেশের সঙ্গে শ্রীলঙ্কার মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে।
দেশের খেলা বাদ দিয়ে আইপিএল বেছে নিয়েছেন সাকিব। ফলে ব্যাপক সমালোচনার শিকার হচ্ছেন তিনি। অনেকেই আইপিএলে তার খেলা না খেলা নিয়ে যুক্তি দেখাচ্ছেন। এমনকি সাকিবের সহধর্মিণীও সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিবের আইপিএলকে বেছে নেওয়ার পেছনে পরিকল্পনার কথা বলেছেন। তবে এসব যুক্তি আপাতত খাটছে না।
সাকিবকে নিয়ে দেশ জুড়ে এমন সমালোচনার পর মুস্তাফিজের আইপিএলের ভাগ্য ঝুলছে বিসিবির হাতে। তবে বড় ব্যাপার মুস্তাফিজ কি আদৌ বিসিবির ভবিষ্যৎ টেস্ট পরিকল্পনায় আছেন কি না। তবে আইপিএলে অংশগ্রহণ নিয়ে নিজের অবস্থান পরিষ্কার করলেন এই পেসার। তিনি বলেন, ‘শ্রীলঙ্কা সিরিজে টেস্ট দলে যদি থাকি, তাহলে আমি টেস্ট খেলব। যদি না থাকি তাহলে বিসিবি তো বলবেই যে আমি দলে নাই। পরবর্তীতে বিসিবি যদি অনুমতি দেয় তাহলে আইপিএল খেলতে যাব। তাছাড়া তার উপর খেলার জন্য কোন চাপ নেই বলে জানালেন এই বাঁহাতি পেসার।’
এদিকে, দেশের হয়ে খেলতে পাকিস্তান সুপার লিগের মাঝপথেই দেশে ফিরছেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে দাপিয়ে বেড়ানো ক্রিস গেইল, রশিদ খানের মতো ক্রিকেটাররা। এমনকি আইপিএলের শুরুর দিকে পাকিস্তানের বিপক্ষে সিরিজ থাকায় প্রথম সপ্তাহে অংশ নিতে পারবেন না প্রোটিয়া পেসার কাগিসো রাবাদাও। তাদের মতো মুস্তাফিজও দেশকেই এগিয়ে রাখছেন।
উল্লেখ্য, আইপিএল নিলামে ভিত্তিমূল্যে তাকে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস। মুস্তাফিজকে দলে পেয়ে তাদের উৎসাহেরও কমতি নেই, সেটি তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম দেখলেই বোঝা যায়। দেখার বিষয় মুস্তাফিজকে আইপিএলে অংশ নেওয়ার জন্য বিসিবি অনুমতি দেয় কি না।

Related posts