রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ২২ মাঘ ১৪২৯

দেশের উন্নয়ন ও অগ্রগতি বিষয়ে প্রেসব্রিফিং

স্টাফ রিপোর্টার: ভিশন ২০২১: বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি বিষয়ে প্রচার কার্যক্রম উপলক্ষে খুলন জেলা তথ্য অফিস উপজেলা পর্যায়ে বিভিন্ন প্রচার কাজ করছে। এ বিষয়ে গণমাধ্যমকে অবহিত করতে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে প্রেসব্রিফিং এর আয়োজন করা হয়।
প্রেসব্রিফিং এ লিখিত বক্তব্য পাঠ করেন খুলনা জেলা তথ্য অফিসের উপপরিচালক মোঃ মেহেদী হাসান। এসময় খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলীসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
প্রেসব্রিফিং-এ জানানো হয় ‘একটি বাড়ি একটি খামার’, ‘ডিজিটাল বাংলাদেশ’, ‘নারীর ক্ষমতায়ন’, ‘সবার জন্য বিদ্যুৎ’, ‘কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ (মানসিক স্বাস্থ্য)’, ‘আশ্রয়ন প্রকল্প’, ‘সামাজিক নিরাপত্তা বেষ্টনী’, ‘শিক্ষা সহায়তা কার্যক্রম’, ‘পরিবেশ সুরক্ষা’ ও ‘বিনিয়োগের বিকাশ’ শীর্ষক প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগে জনগণকে সম্পৃক্ত করতে কাজ করছে তথ্য মন্ত্রণালয়। এছাড়াও সরকারের উন্নয়ন তুলে ধরা ও সচেতনতা বৃদ্ধিতে সিনেমা শো, সঙ্গীতানুষ্ঠান, উঠান বৈঠক, মহিলা সমাবেশ, প্রেসব্রিফিংসহ নানা প্রচার কাজ পরিচালনা করছে তথ্য অফিস।
প্রেসব্রিফিং-এ আরও জানানো হয়, বর্তমান সরকার গত ১০ বছরে দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী ব্যাপক উন্নয়ন করেছে। এ সময়ে অর্থনীতি, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা,পরিবেশ উন্নয়ন, টেলিযোগাযোগ, অবকাঠামো নির্মাণ ইত্যাদি খাতে গুরুত্বারোপ করে গ্রহণ করা হয়েছে বিভিন্ন কার্যকরী পদক্ষেপ। যার ফলে বাংলাদেশ পরিণত হতে যাচ্ছে একটি উন্নয়নশীল দেশে। অন্যদিকে সর্বত্র তথ্য প্রযুক্তির ব্যবহার ও এর উপকারিতার জন্য বাংলাদেশকে এখন বলা হচ্ছে ‘ডিজিটাল বাংলাদেশ’। তথ্য অফিস চলচ্চিত্র প্রদর্শনসহ অন্যান্য প্রচার কাজের মাধ্যমে জনসাধারণকে সচেতন করছে যা দেশ গঠনে ইতিবাচক ভূমিকা রাখবে।
এ উপলক্ষে সকালে দিঘলিয়া উপজেলার জাব্দীপুর স্কুল প্রাঙ্গণে আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল।

Related posts