সোমবার, ৮ মার্চ ২০২১ | ২৩ ফাল্গুন ১৪২৭

Select your Top Menu from wp menus

দুর্যোগ মোকাবেলায় সমন্বিত উদ্যোগ দুর্ভোগ দ্রুত লাঘব করে: ডিআরও

স্টাফ রিপোর্টার: জেলা দুর্যোগ ও ত্রাণ বিষয়ক কর্মকর্তা আজিজুল হক জোয়ার্দার বলেছেন, যে কোন দুর্যোগে মানুষের দুর্ভোগ কমাতে সরকার ও বেসরকারি উদ্যোগকে একসাথে কাজ করতে হবে। সবারই লক্ষ্য মানুষের দুর্দশা দূর করা। এ কাজ সমন্বিতভাবে করা গেলে মানুষের দুর্ভোগ দ্রুত লাঘব হবে।
তিনি বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) নগরীর সিএসএস আভা সেন্টারে আঞ্চলিক পর্যায়ে তিনদিন ব্যাপী যৌথ চাহিদা নিরূপন (জেএনএ) বিষয়ক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। ইউকেএইড এবং কেয়ার বাংলাদেশের সহায়তায় এই প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে রূপান্তর।
রূপান্তর-এর নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম খোকন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাপনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন খুলনা আবহাওয়া অফিস প্রধান মেট্রোলজিস্ট আমিরুল আজাদ, কেয়ার বাংলাদেশের প্রোগ্রাম কোঅর্ডিনেটর এইচ এম সাহিদ হাসান, কেয়ার বাংলাদেশের কর্মকর্তা ফাহমিদা কবির। রূপান্তর-এর দুর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচীর প্রধান ফারুক আহমেদের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীর মধ্য থেকে বক্তৃতা করেন উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদ এবং প্রেরণা-’র নির্বাহী পরিচালক শম্পা গোস্বামী।
এই প্রশিক্ষণে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও নড়াইল জেলার চারজন সরকারি কর্মকর্তা এবং ১৭জন এনজিও প্রতিনিধি অংশগ্রহণ করেন।

Related posts