শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ | ২৮ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

দুর্নীতি মামলায় খালিশপুর জুট মিলের ব্যবস্থাপকের জামিন নামঞ্জুর

স্টাফ রিপোর্টার:খুলনায় বাতিল হওয়া পাট পন্যের ওজনে কারচুপি করে প্রায় সাড়ে ৭ কোটি টাকা আত্মসাতের মামলায় খালিশপুর জুট মিলের ব্যবস্থাপক (উৎপাদন) লিয়াকত হোসেনের জামিন আবেদন না-মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে খুলনার বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালতে জামিনের আবেদন করলে বিচারক মো. শহীদুল ইসলাম জামিন না-মঞ্জুর করেন। দুর্নীতি দমন কমিশন (দুদক)’র পিপি খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত ২৬ সেপ্টেম্বর জামিনের আবেদন করলে ওই দিন জামিন না-মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করা হয়।

জানা যায়, খুলনার প্লাটিনাম জুবলি জুট মিলস্ লিমিটেড’র ব্যবস্থাপক হিসেবে দায়িত্বে পালনকালে লিয়াকত হোসেন মিলের ওয়েস্টেজ রোলের (বাতিল হওয়া পাট পন্য) ওজনে কারচুপি করে অনুমোদিত ঘাটতির তুলনায় বেশি ঘাটতি দেখিয়ে ৭ কোটি ৪৩ লাখ ৯১ হাজার ২৭৭ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় ২০১৬ সালের ৯ ডিসেম্বর খালিশপুর থানায় মামলা করে দুদক (জিআর-৪০/১৬)। 

মামলার অন্য আসামীরা হচ্ছেন- বাংলাদেশ পাটকল করপোরেশনের মহাব্যবস্থাপক (সাময়িক বরখাস্ত) মো. জাহাঙ্গীর হোসেন ও বিজেএমসি আঞ্চলিক কার্যালয় খুলনার ব্যবস্থাপক (উৎপাদন) শংকর চন্দ্র  ভূঁইয়া। গত ২৬ আগষ্ট মামলায় তিনজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দিয়েছে দুদক।

Related posts