সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ | ৫ আশ্বিন ১৪২৮

Select your Top Menu from wp menus

দু’মাসের মধ্যেই খুলনাকে মাদকমুক্ত ঘোষণা: মেয়র

স্টাফ রিপোর্টার: ‘ভোটার হব, ভোট দেব’ এই প্রতিপাদ্য নিয়ে সারা দেশের ন্যায় শুক্রবার (১ মার্চ) খুলনা জাতীয় ভোটার দিবস পালিত হয়। দিবসটি পালন উপলক্ষে খুলনা আঞ্চলিক নির্বাচন অফিস (শুক্রবার) শহীদ হাদিস পার্কে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, আঠারো বছর হলেই সকলকে ভোটার হতে হবে। গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় ভোটারের গুরুত্ব অপরিসীম। ভোটার হওয়ার মাধ্যমে একজন নাগরিকের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের সুযোগ সৃষ্টি করে। ভোটার না হলে মানুষের জীবন অসম্পূর্ণ থেকে যায়। ভোটার হওয়ার জন্য ভোটারদের সচেতনতা বৃদ্ধি অত্যন্ত জরুরি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের আগেই দেশ উন্নয়শীল রাষ্ট্রে পরিণত হবে। এজন্য যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে। আগামী দুই মাসের মধ্যে খুলনাকে মাদকমুক্ত ঘোষণা করা হবে। খুলনাকে একটি পরিস্কার-পরিচ্ছন্ন ও জলাবদ্ধতামুক্ত করতে তিনি নগরবাসীর সহযোগিতা কামনা করেন।
খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেএমপির ডেপুটি পুলিশ কমিশনার মোঃ এহসান শাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ নুর আলম সিদ্দিক, শিক্ষাবিদ অধ্যক্ষ মোঃ জাফর ইমাম এবং রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ। স্বাগত জানান আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ইউনুচ আলী।
অনুষ্ঠানে মেয়র ভোটার নিবন্ধন ও ভোটারদের মাঝে জাতীয় পরিচয় পত্র বিতরণ করেন।
এর আগে মেয়রের নেতৃত্বে শিববাড়ি মোড় থেকে বর্ণাঢ্য র্যা লি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ হাদিস পার্কে এসে শেষ হয়। র্যা লিতে বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, স্কুল কলেজের প্রধান ও শিক্ষার্থীসহ শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

Related posts