রবিবার, ১৮ এপ্রিল ২০২১ | ৫ বৈশাখ ১৪২৮

Select your Top Menu from wp menus

ত্রিপুরায় গ্রিন জার্নালিস্ট সম্মাননা দিল বনদপ্তর

আগরতলা (ত্রিপুরা): বৃহস্পতিবার (৮ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে সমাপ্ত ঘোষণা করা হয়েছে বন্যপ্রাণী সপ্তাহ-২০২০। আগরতলার হেরিটেজ পার্কে আয়োজিত এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ত্রিপুরা সরকারের বনদপ্তরের মন্ত্রী মেবার কুমার জমাতিয়া, বনদপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি বি কে সাহু, পি সি সি এফ রামেশ্বর দাস, সি ডব্লিউ এল ডব্লিউ ডি কে শর্মা প্রমুখ।
অনুষ্ঠানে প্রথমবারের মতো গ্রিন জার্নালিস্ট সম্মাননা দেওয়া হয় বাংলানিউজের ত্রিপুরা করেসপন্ডেন্ট সুদীপ চন্দ্র নাথকে। এছাড়া স্থানীয় একটি প্রভাতী দৈনিক পত্রিকাকে গ্রিন নিউজপেপার সম্মাননা দেওয়া হয়। বনমন্ত্রীসহ উপস্থিত অন্য অতিথিরা এ সম্মাননা দেন।
মেবার কুমার জমাতিয়া বলেন, পরিবেশ রক্ষা, মানুষের মধ্যে প্রকৃতি ও পরিবেশের বিষয়ে সচেতনতা গডড়ে তুলতে বড় ভূমিকা পালন করছে সংবাদমাধ্যম। তাই তাদের দায়িত্বকে সম্মান জানানোর উদ্দেশে এ বছর থেকে সংবাদমাধ্যম ও সাংবাদিককে এ সম্মাননা দেওয়া শুরু হয়েছে।
তিনি আরও বলেন, করোনা ভাইরাসের কারণে সরকার ছোট পরিসরে অনুষ্ঠানটি সম্পন্ন করেছে। তবে করোনা মহামারির মধ্যেও বনদপ্তর বন, প্রকৃতি ও পরিবেশ রক্ষা করার জন্য কাজ করে যাচ্ছে।

Related posts