শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ | ২৮ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

তৃতীয় লিঙ্গের মানুষদেরও ভোটার তালিকায় অর্ন্তভুক্ত করা হচ্ছে: ইসি কবিতা খানম

এসবিনিউজ ডেস্ক: নির্বাচন কমিশনার (ইসি) কবিতা খানম বলেছেন, আমরা এবার ভোটার তালিকায় নতুন কিছু যুক্ত করেছি। বর্তমানে তৃতীয় লিঙ্গের মানুষদেরও ভোটার তালিকায় অর্ন্তভুক্ত করা হচ্ছে। তারা ইচ্ছে করলে পুরষ কিংবা নারী যে কোন একটিতে নিজেদের নাম ভোটার তালিকায় অর্ন্তভুক্ত করতে পারবে। তৃতীয় লিঙ্গের যে ব্যক্তির মেয়েলী আচরণ বেশি তাকে মেয়ে হিসেবে এবং যার আচরণ পুরুষের মতো তাকে পুরুষের তালিকায় অর্ন্তভুক্ত করতে হবে। এটি আমাদের কাছে পাবলিক ডকুমেন্ট হিসেবে কাজ করবে।

তিনি মঙ্গলবার দুপুরে নওগাঁর রাণীনগর উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০১৯ উপলক্ষে সুপারভাইজার ও তথ্য সংগ্রহকারীগনের প্রশিক্ষণ কর্মশালায় এই কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, অত্যন্ত সাবধানতা ও নিষ্ঠার সঙ্গে এই কাজ করতে হবে যেন কোন তথ্য ছাড়া না পড়ে। কারণ এই তালিকার উপরই নির্ভর করবে একজন নাগরিকের সকল সুযোগ-সুবিধা পাওয়ার বিষয়টি।

উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন কর্মকর্তা রুহুল আমীনের সঞ্চালনায় কর্মশালায় আরো উপস্থিত ছিলেন রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মর্কর্তা এমএম মাহবুবুর রহমান প্রমুখ।

Related posts