মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

Select your Top Menu from wp menus

তুরস্কে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১১ সৈন্য নিহত

এসবিনিউজ ডেস্ক: তুরস্কের গোলযোগপূর্ণ দক্ষিণ-পূর্বাঞ্চলে বৃহস্পতিবার একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১১ সৈন্য নিহত হয়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমে জানা গেছে। তাদের হেলিকপ্টারটি দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়লে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। প্রতিরক্ষা মন্ত্রনালয় একথা জানিয়েছে। টেলিভিশনে প্রচারিত দুর্ঘটনাস্থলের বিভিন্ন ছবিতে দেখা যায় মাটি তুষারপাতে ঢেকে গেছে এবং পার্বত্য এ অঞ্চলে ঘন মেঘের কারণে স্বল্প দূরত্বে কিছু দেখা যাচ্ছে না।
তুরস্কের ক্ষমতাসীন একেপি দলের আইনপ্রণেতা তোলগা আগর টুইটার বার্তায় জানান, নিহতদের মধ্যে লেঃ জেনারেল ওসমান ইরবেস রয়েছেন। আগর পার্লামেন্টের প্রতিরক্ষা কমিটির দায়িত্বে রয়েছেন।ইরবেস তুরস্কের সেনাবাহিনীর ৮ম সৈন্যদলের প্রধান হিসেবে সরকারিভাবে তালিকাভূক্ত।
প্রেসিডেন্টের দপ্তরের এক বিবৃতিতে বলা হয়, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোগান টেলিফোন করে ইরবেসের ছেলে ইজিতাল্প ও তার পরিবারের প্রতি শোক জানিয়েছেন।
প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, হেলিকপ্টারটি উড্ডয়নের ৩০ মিনিট পর বিতিলিস প্রদেশে এর সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বৃহস্পতিবার রাত ১১টায় মৃতের সংখ্যা সংশোধনের আগে এ মন্ত্রণালয় প্রাথমিকভাবে নয় সৈন্য নিহত ও চারজন আহত হওয়ার কথা জানিয়েছিল। ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্র এ দুর্ঘটনার পরপরই ন্যাটোর মিত্র এ দেশের প্রতি তাদের শোক জানায়।

Related posts