বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

Select your Top Menu from wp menus

তালায় কিন্ডার গার্টেন শিক্ষকদের মানববন্ধন

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার তালায় বাংলাদেশ কিন্ডার গার্টেন ঐক্য পরিষদের উদ্যোগে তালা উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশন কোভিড ১৯ এ ক্ষতিগ্রস্থ কিন্ডার গােের্টনের অস্তিত্ব রক্ষার স্বার্থে আথিক প্রনোদনা প্রাপ্তির লক্ষে শান্তিপূর্ণ মানববন্ধন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
শনিবার (১১ জুলাই) তালা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়। উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি সাংবাদিক নুর ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিমুল বিল্লাল বাপ্পির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমান।
বক্তব্য দেন এসোসিয়েশনের উপদেষ্টা সাবিনা ইয়াসমিন, শিক্ষক দিলীপ কুমার ভট্রাচার্য, কামরুজ্জামান শেখ আব্দুল হালিম, নিমাই, আশকর আলী গাজী, দিপঙ্কর, হাফিজুর রহমান, মাহফুজুর রহমান, পলাশ, আলমগীর, আনিচুর রহমান প্রমুখ।
এসময় নেতৃবৃন্দ বলেন, প্রানঘাতি কনোরার কারণে কিন্ডার গার্টেন স্কুলগুলোর শিক্ষকমন্ডলী মানবেতর জীবন যাপন করছে। তালা উপজেলার ২৪টি কিন্ডার গার্টেন স্কুলের প্রায় ২৫০জন শিক্ষক শিক্ষিকা ৩০ হাজারেরও বেশী কোমলমতি শিক্ষার্থীকে সরকারের বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা প্রদান করে যাচ্ছে। সরকারের পক্ষ থেকে প্রত্যেককে কোন না কোন প্রনোদনা দেয়া হলেও কিন্ডার গার্টেনের বেলায় তেমন কিছু দেখা যাচ্ছে না। উপজেলা পর্যায়ের কিন্ডার গার্টেনের শিক্ষকগণ সামান্য বেতনের চাকুরী করেন। প্রায় সকল শিক্ষক এ বছর এখনো একটি টাকাও বেতন পাননি। এ অবস্থায় শিক্ষকরা অনেক কষ্টের মধ্যে দিনাতিপাত করছেন। শিক্ষকদের দাবী করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মাসওয়ারী বেতনের ব্যবস্থা করা ও রেজিষ্ট্রশনপ্রাপ্ত কিন্ডার গার্টেন স্কুলগুলোকে সরকারী সকল সুযোগ সুবিধা প্রদান করা এবং রেজিষ্ট্রেশনবিহীন স্কুলগুলোকে রেজিষ্ট্রশনের আওতায় আনতে হবে।

Related posts