সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

তথ্যপ্রযুক্তিতে অবদানে দেয়া হবে ‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার’

এসবিনিউজ ডেস্ক: সরকারি-বেসরকারি পর্যায়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে বিশেষ অবদানের জন্য ‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার’ দেয়ার উদ্যোগ নিয়েছে সরকার। এ জন্য ডিজিটাল বাংলাদেশ পুরস্কার নীতিমালা- ২০১৯ এর খসড়া করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

জাতীয় পর্যায়ে সরকারি প্রতিষ্ঠানের জন্য সাধারণ ও কারিগরি ক্ষেত্রে শ্রেষ্ঠ ব্যক্তি, শ্রেষ্ঠ দল ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান- এই তিন শ্রেণিতে ১টি করে মোট ৬টি পুরস্কার দেয়া হবে। একইভাবে বেসরকারি পর্যায়েও ৬টি পুরস্কার দেয়া হবে।

জেলা পর্যায়েও সাধারণ ও কারিগরি ক্ষেত্রে শ্রেষ্ঠ ব্যক্তি, শ্রেষ্ঠ দল ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান- এই তিন শ্রেণিতে ১টি করে মোট ৬টি পুরস্কার দেয়া হবে। বেসরকারি ক্ষেত্রেও ৬টি পুরস্কার দেয়া হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এন এম জিয়াউল আলম বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার দিতে আমরা একটি নীতিমালার খসড়া করেছি। খসড়াটি চূড়ান্ত হলে আগামী বছর ডিজিটাল দিবস থেকে পুরস্কারটি দিতে পারব বলে আশা করছি।’

সরকারি-বেসরকারি পর্যায়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে বিশেষ অবদানের জন্য বিভিন্ন ব্যক্তি, দল, প্রতিষ্ঠানকে অনুপ্রেরণা, উৎসাহ ও উদ্দীপনা যোগানো এবং স্বীকৃতি দিতে এই পুরস্কার চালু করা হচ্ছে বলেও জানান সচিব।

Related posts