মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

Select your Top Menu from wp menus

ডুমুরিয়ায় বাল্যবিয়ে প্রতিরোধ এ্যাডভোকেসি সভা

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: ডুমুরিয়ায় উপজেলা পর্যায়ের এ্যাডভোকেসি সভা বুধবার (২৪ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে। উপজেলার নারী নির্যাতন ও বাল্যবিয়ে প্রতিরোধ প্লাটফর্ম-এর সদস্যরা ছাড়াও সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, নারীনেত্রীগণ এ সভায় অংশগ্রহণ করেন। ডুমুরিয়া উপজেলার অফিসার্স ক্লাব মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।
ডুমুরিয়া প্লাটফর্মের আহ্বায়ক ও ডুমুরিয়া কলেজের অধ্যক্ষ রঞ্জন কুমার তরফদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভার সমাপনী পর্বে বক্তৃতা করেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মিসেস নিসা, প্লাটফর্মের যুগ্ম-আহবায়ক ও ডুমুরিয়া এনজিসি এ্যান্ড এনসিকে হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ আইয়ুব হোসাইন, ডুমুরিয়া উপজেলা ইউসিসিএ’র চেয়ারম্যান সরদার আব্দুল গনি, প্লাটফর্ম সদস্য ও সাংবাদিক এস এম মাহবুবুল আলম প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা সমাজসেবা অফিসার সুব্রত বিশ^াস উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা শেষে বাল্যবিয়ে প্রতিরোধে উপজেলার মাসিক আইন-শৃক্সক্ষলা কমিটির সভায় বাল্যবিয়ে পরিস্থিতিকে আলোচ্যসূচীতে রাখা এবং নিয়মিত মনিটরিংয়ের বিষয় নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে এ্যাডভোকেসি করার সিদ্ধান্ত গ্রহণ করেন।
উল্লেখ্য, ইউএসএইড এবং ইউকেএইড-এর আর্থিক সহায়তায় কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল কর্তৃক বাস্তবায়নাধীন প্রোমোটিং এ্যাডভোকেসি এন্ড রাইটস (পার) কর্মসূচির আওতায় খুলনাসহ চারটি জেলায় রূপান্তর-এর নেতৃত্বে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সামাজিক সংগঠনসমূহকে উদ্বুদ্ধকরণ প্রকল্পের পক্ষ থেকে এই সভার আয়োজন করা হয়।

Related posts