বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ১৯ মাঘ ১৪২৯

ডিন, ডিসিপ্লিন ও বিভাগীয় প্রধানদের সাথে উপাচার্যের ভিডিও কনফারেন্স

স্টাফ রিপোর্টার: আসন্ন ঈদের ছুটি শেষ হওয়ার পরও বর্তমান করোনা পরিস্থিতির উন্নতি না হলে অনলাইনে খুলনা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম পরিচালনার প্রাক-প্রস্তুতি নিয়ে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে রোববার (২৪ মে) এক ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।

উপাচার্য বলেন, বিগত প্রায় দুই মাস যাবত করোনা ভাইরাস পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে। এতে করে একাডেমিক কার্যক্রম অনেক পিছিয়ে পড়ছে। বর্তমান পরিস্থিতি যদি ঈদের পরও অব্যাহত থাকে তাহলে অনলাইনে একাডেমিক কার্যক্রম সচল রাখতে পারলে একাডেমিক ক্ষতি কিছুটা কমানো যাবে। এ অবস্থায় তিনি ঈদের ছুটির পর অনলাইনে একাডেমিক কার্যক্রম পরিচালনার বিষয়ে একাডেমিক প্রধানদের মানসিক প্রস্তুতি গ্রহনের আহবান জানান এবং এ ক্ষেত্রে সমস্যা নিরসনের উদ্যোগের ওপর জোর দেন।

এছাড়া ঈদের ছুটির পর সামাজিক দূরত্ব বজায় রেখে অফিস খোলার বিষয় নিয়েও ভিডিও কনফারেন্সে আলোচনা হয়। সভা শেষে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সকলকে ঈদের শুভেচ্ছা জানান এবং করোনা পরিস্থিতি থেকে সতর্ক থাকার আহবান জানান। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস জানান ভিডিও কনফারেন্সে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন ও বিভাগীয় প্রধান সংযুক্ত ছিলেন।

Related posts