মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ | ২৪ চৈত্র ১৪২৬

Select your Top Menu from wp menus

টিআইবির ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন অধ্যাপক পারভীন হাসান

এসবিনিউজ ডেস্ক: সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক পারভীন হাসান ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবির ট্রাস্টি বোর্ডের নতুন চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন।

আগামী ২২ ফেব্রুয়ারি থেকে অ্যাডভোকেট সুলতানা কামালের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি।

এছাড়া সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার বোর্ডের নতুন মহাসচিব এবং অধ্যাপক তাসনিম সিদ্দিকী ও অ্যাডভোকেট সুস্মিতা চাকমা ট্রাস্টি বোর্ডের নতুন সদস্য নির্বাচিত হয়েছেন।

বুধবার ধানমন্ডিতে টিআইবির কার্যালয়ে অনুষ্ঠিত বোর্ডের ১০৩তম সভায় সর্বসম্মতিক্রমে তাদের এসব পদে নির্বাচন করা হয়।

টিআইবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সুলতানা কামালের পাশাপাশি এম. হাফিজউদ্দিন খান ও ড. আকবর আলি খানের ট্রাস্টি হিসেবে মেয়াদ শেষ হলেও তারা সাধারণ পর্ষদের সদস্য হিসেবে টিআইবির সঙ্গে যুক্ত থাকবেন। 

অধ্যাপক পারভীন হাসান এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে শিক্ষকতা করেছেন। যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্থাপত্য বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি।

ট্রাস্টি বোর্ডের নতুন সদস্য তাসনিম সিদ্দিকী ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অধ্যাপনার পাশাপাশি রিফিউজি অ্যান্ড মাইগ্রেটরি মুভমেন্টস রিসার্চ ইউনিটের প্রধানের দায়িত্ব পালন করছেন। তিনি অস্ট্রেলিয়ার গ্রিফিথ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রিধারী।

পার্বত্য চট্টগ্রামের প্রথম আদিবাসী নারী আইনজীবী সুস্মিতা চাকমা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ও এলএলএম ডিগ্রি অর্জন করেন। তিনি রাঙ্গামাটি জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমান সদস্য। আইন পেশার পাশাপাশি তিনি দীর্ঘদিন মানবাধিকার, সুশাসন ও নারী অধিকার বিশেষ করে আদিবাসী নারীদের সমঅধিকার প্রতিষ্ঠায় কাজ করছেন।

ট্রাস্টি বোর্ড টিআইবির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম। বোর্ডের অন্যান্য সদস্যরা হলেন- মাহফুজ আনাম, অ্যাডভোকেট তৌফিক নেওয়াজ, সৈয়দা রুহী গজনবী, পারভিন মাহমুদ এফসিএ, আবুল মোমেন এবং অধ্যাপক ফখরুল আলম।

 

Related posts