সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ | ৫ আশ্বিন ১৪২৮

Select your Top Menu from wp menus

টানা তিনদিন করোনায় শতাধিক মৃত্যু

এসবিনিউজ ডেস্ক: দেশে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিনই মৃত্যুর রেকর্ড ভাঙছে। গত দুইদিন শতাধিক মৃত্যু হয়েছে। সেই ভেঙে ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ১০২ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৩৮৫ জনে।
২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৬৯৮ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা ৭ লাখ ১৮ হাজার ৯৫০ জন। রবিবার (১৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় নতুন করে করোনামুক্ত হয়েছেন ৬ হাজার ১২১ জন। আর এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৬ লাখ ১৪ হাজার ৯৩৬ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৪ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৯২৮ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৯ দশমিক ০৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০২ জনের মধ্যে ঢাকা বিভাগেরই রয়েছেন ৬৮ জন। এছাড়া চট্টগ্রামে ২২, রাজশাহীতে ৩, খুলনায় ১, বরিশালে ৪ ও ময়মনসিংহে ৩ জন রয়েছেন। মারা যাওয়াদের মধ্যে ৬৯ জন পুরুষ, বাকি ৩২ জন নারী। এদের মধ্যে ৯৭ জন হাসপাতালে মারা গেছেন। বাড়িতে ৫ জন মারা যান। এর মধ্যে পুরুষ ৫৯ জন ও নারী ৪৩ জন।

Related posts