মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ | ২৪ চৈত্র ১৪২৬

Select your Top Menu from wp menus

জয় দিয়ে বিশ্বকাপ শুরু করলো ভারতের মেয়েরা

স্পোর্টস ডেস্ক:  পুনম যাদব ও শিখা পাণ্ডের বোলিংয়ের তোপের মুখে ভারতের ১৩৩ রানের সামনেই ১৭ রানে হেরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু করলো বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। পুনম যাদব ৪টি ও শিখা পাণ্ডে নেন ৩টি উইকেট।

অস্ট্রেলিয়ার সিডনিতে ভারতের দেয়া ১৩৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ধীর গতিতে এগিয়ে যেতে থাকে স্বাগতিক অস্ট্রেলিয়া। উদ্বোধনী জুটিতে বেথ মানি ও এলিসা হ্যালির ব্যাট থেকে আসে ৩২ রান। মানি ৬ রানে আউট হলেও অন্য-প্রান্তে আক্রমাত্বক ব্যাট করতে থাকেন হ্যালি।

তবে ভারতের স্পিন বোলার পুনম যাদবের বোলিংয়ে সামনে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের অসহায় আত্মসমর্পণের ফলে ৮২ রানে ৬ উইকেট হারিয়ে ধুকতে থাকে অজি মেয়েরা। মাঝে গার্ডনারের ৩৪ রানের ইনিংস স্বাগতিকদের জয়ের স্বপ্ন দেখালেও অপর-প্রান্তে কোন ব্যাটসম্যানই দুই অংকের রানের খাতায় খুলতে না পারায় নির্ধারিত ওভারের ১ বল বাকি থাকতেই ১১৫ রানে গুটিয়ে যায় বিশ্বকাপ আসরের সবচেয়ে বেশি শিরোপা জয়ী অস্ট্রেলিয়া।

মূলত ভারতের পুনম যাদব ও শিখা পাণ্ডেই গুটিয়ে দিয়েছে অস্ট্রেলিয়ার ইনিংস। অস্ট্রেলিয়ার এলিসা হ্যালি ৩৫ বলে খেলেন ৫১ রানের ইনিংস। গার্ডেনের ব্যাট থেকে আসে ৩৪ রান।

ভারতের উইকেটরক্ষকের সহজ ক্যাচ মিস না হলে পুনম যাদবের হ্যাট্রিকও মিস হতো না। ৪ ওভারে ১৯ রান দিয়ে ৪ উইকেট শিকার করে ম্যাচ সেরার পুরস্কারও উঠে পুনমের হাতেই।

Related posts