সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০ | ১৩ আশ্বিন ১৪২৭

Select your Top Menu from wp menus

জাতীয় শোক দিবস উপলক্ষে খুলনায় শিশু একাডেমির কর্মসূচি

স্টাফ রিপোর্টার: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয় চিত্রাংকন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করেছে। চিত্রাংকন প্রতিযোগিতার ছবি বাড়ি থেকে একেঁ আগামী ১২ আগস্ট দুপুর ১২ টার মধ্যে খুলনা শিশু একাডেমির কার্যালয়ে জমা দিতে হবে। ১৩ আগস্ট সকাল সাড়ে ১০টায় খুলনা শিশু একাডেমিতে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
চিত্রাংকন প্রতিযোগিতায় তিনটি বিভাগ যথাক্রমে- ‘ক’ বিভাগ প্লে থেকে দ্বিতীয় শ্রেণি পর্যন্ত, ‘খ’ বিভাগে তৃতীয় থেকে পঞ্চম এবং ‘গ’ বিভাগে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। ক বিভাগের বিষয় ও মাধ্যম উন্মুক্ত, খ ও গ বিভাগের বিষয়: ‘বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ’। সকল বিভাগের মাধ্যম উন্মুক্ত।
কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ‘ক’ বিভাগ প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য নির্ধারিত কবিতা ‘মুজিব ফিরে আসে’ এবং ‘খ’ বিভাগ ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য নির্ধারিত কবিতা ‘মুছে ফ্যালো মিছে অশ্রু তোমার’।
চিত্রাংকন প্রতিযোগিতায় ১১ বাই ১৬ ইঞ্চি মাপের কার্টিজ পেপারে ছবি আঁকতে হবে। ছবির পিছনে নিজের নাম, পিতার নাম, মাতার নাম, শ্রেণি, প্রতিষ্ঠানের নাম ও মোবাইল নম্বর উল্লেখ করতে হবে। একজন প্রতিযোগী একাধিক বিষয়ে অংশগ্রহণ করতে পারবে না। আগামী ১৫ আগস্ট সকাল ১০ টায় খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

Related posts