শুক্রবার, ১০ জুলাই ২০২০ | ২৫ আষাঢ় ১৪২৭

Select your Top Menu from wp menus

জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়

এসবিনিউজ ডেস্ক: জনসেবায় বিশেষ অবদানের জন্য এবছরের ‘ইউনাইটেড নেশন্স পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড’ পেয়েছে বাংলাদেশের ভূমি মন্ত্রণালয়।

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বলেন, জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক বিষয়ক বিভাগের (ডেসা) আন্ডার সেক্রেটারি জেনারেল লিউ ঝেনমিন এক চিঠিতে তাকে পুরস্কারের বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, “আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের এ ধরনের সাফল্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ডিজিটাল বাংলাদেশ’ বিনির্মাণের দূরদর্শী উদ্যোগেরই ফসল।”

এই অর্জনের জন্য ভূমি মন্ত্রণালয়কে অভিনন্দন জানান রাবাব ফাতিমা।

অনলাইনে জমির নামজারির জন্য ‘ই-মিউটেশন’ কর্মসূচি বাস্তবায়নের স্বীকৃতি হিসেবে ‘স্বচ্ছ ও জবাবদিহিমূলক সরকারি প্রতিষ্ঠানের বিকাশ’ ক্যাটাগরিতে ভূমি মন্ত্রণালয়কে এই পুরস্কার দেওয়া হয়েছে।

চিঠিতে জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল বলেন, “জনসেবার ক্ষেত্রে মন্ত্রণালয়টির অসামান্য অর্জন শ্রেষ্ঠত্বের দাবিদার। আমার দৃঢ় বিশ্বাস, ভূমি মন্ত্রণালয়ের এই উদ্যোগ আপনার দেশে জনপ্রশাসনের উন্নয়নে তাৎপর্যপূর্ণ অবদান রেখেছে। প্রকৃতপক্ষে এই কাজ জনসেবায় ব্রতী হতে অন্যদেরকে অনুপ্রেরণা ও উৎসাহ জোগাবে।”

স্থানীয়, জাতীয় ও বৈশ্বিক সম্প্রদায়ের জন্য প্রদত্ত সেবার গুণগত মান ও উৎকর্ষ উদযাপনের উদ্দেশ্যে জাতিসংঘ সাধারণ পরিষদ প্রতিবছর ২৩ জুনকে ‘জাতিসংঘ পাবলিক সার্ভিস দিবস’ হিসেবে উদযাপন করছে। এই দিবস সামনে রেখে বিশ্বজুড়ে সরকারি খাতে গৃহীত সর্বোত্তম উদ্ভাবনী উদ্যোগসমূহকে পুরস্কৃত করা হয়।

বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারীর প্রাদুর্ভাবের মধ্যে জাতিসংঘ এবারের পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠান স্থগিত করেছে।

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা মাধ্যমে এই পুরস্কারের বিষয়টি প্রচারের পরিকল্পনা নিয়েছে জাতিসংঘ।

Related posts