শুক্রবার, ৭ আগস্ট ২০২০ | ২৩ শ্রাবণ ১৪২৭

Select your Top Menu from wp menus

চার দিনের রাষ্ট্রীয় সফরে তথ্যমন্ত্রী এখন ভারতে

এসবিনিউজ ডেস্ক: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ চার দিনের রাষ্ট্রীয় সফরে  সোমবার  সন্ধ্যায় কলকাতা পৌঁছেছেন। তিনি আগামীকাল ভারতের প্রসার ভারতী এবং বাংলাদেশের বাংলাদেশ বেতারের মধ্যেকার সম্প্রচার কর্মসূচির উদ্বোধন করবেন।
সফরকালে তথ্যমন্ত্রী বাংলাদেশ এবং ভারত এই দুই প্রতিবেশী দেশের মানুষের মধ্যে সাংস্কৃতিক সহযোগিতা বৃদ্ধি ও বিভিন্ন বিষয় নিয়ে নয়াদিল্লিতে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাদকারের সাথে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন।
এ সফরকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের ওপর চলচ্চিত্র নির্মাণে দু’দেশের চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের মধ্যে সমঝোতা স্মারক সম্পাদনেরও কথা রয়েছে।
তথ্যমন্ত্রী বাংলাদেশের বঙ্গবন্ধু ফিল্ম সিটিকে আধুনিকতম ফিল্ম সিটি হিসেবে রূপায়নের লক্ষ্যে অভিজ্ঞতা বিনিময়ের জন্য বুধবার ভারতের হায়দ্রাবাদের রামুজী ফিল্ম সিটিও পরিদর্শন করবেন।
তার সম্মানে বাংলাদেশ হাই কমিশন আয়োজিত নৈশভোজে যোগ দেওয়ার কথা রয়েছে তথ্যমন্ত্রীর। তার সাথে রয়েছেন, মন্ত্রীর দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) ও কর্মকর্তাবৃন্দ।
ড. হাছান মাহমুদ তথ্যমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর গতবছরের ২ সেপ্টেম্বর থেকে ইতিহাসে প্রথমবারের মতো সমগ্র ভারতে দূরদর্শনের মধ্যমে বাংলাদেশ টেলিভিশনের সম্প্রচার শুরু হয়।AvMvgxKvj †_‡K ïiæ n‡”Q `yB w`be¨vcx

Related posts